বৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইসরাইলকে আরও কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি

Paris
অক্টোবর ৩, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরাইল যদি ‘সর্বনিম্ন ভুল’ করে তাহলে তেহরান নিশ্চিতভাবে আরও ‘শক্তিশালী এবং কঠোর প্রতিক্রিয়া’ জানাবে।

বুধবার কাতারে এক উচ্চপর্যায়ের বৈঠকে তিনি এ মন্তব্য করেন। বৈঠকটি ইরানের প্রতিশোধমূলক অভিযান ‘অপারেশন ট্রু প্রমিস-২’ পরিচালনার একদিন পরেই অনুষ্ঠিত হয়েছে।

পেজেশকিয়ান পশ্চিমা দেশগুলোর তীব্র সমালোচনা করে বলেন, তারা ইরানকে ইসরাইলের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানানো থেকে বিরত থাকার জন্য প্রতিশ্রুতি দিয়েছিল। তারা গাজা যুদ্ধ বন্ধের যে প্রতিশ্রুতি দিয়েছিল, সেই প্রতিশ্রুতি তারা কখনোই রক্ষা করেনি।

তিনি আরও উল্লেখ করেন, ইসরাইলের অপরাধমূলক কর্মকাণ্ড অব্যাহত থাকায় ইরানের সশস্ত্র বাহিনী একটি নির্ধারক প্রতিক্রিয়া জানাতে বাধ্য হয়েছে।

ইরানি প্রেসিডেন্ট এ সময় ইসরাইলকে সমর্থন করার জন্য যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা দেশগুলোকে ভণ্ডামির অভিযোগে অভিযুক্ত করেছেন। তিনি দাবি করেন, এই দেশগুলো মানবাধিকারের কথা বললেও প্রকৃতপক্ষে তারা ইসরাইলের অপরাধগুলোকে সমর্থন করে।

পাশাপাশি তিনি মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং বলেন, এই ঐক্যের অভাবই ইসরাইলকে অপরাধ করতে সাহস দিয়েছে।

ইরান এর আগে মঙ্গলবার রাতে ইসরাইলের সামরিক এবং গোয়েন্দা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। যার ফলে তেলআবিব এবং আল-কুদসে বিস্ফোরণের শব্দ শোনা যায় এবং সরাসরি আঘাতের খবর পাওয়া যায়।

হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ এবং ইরানের ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফোরুশানের হত্যার প্রতিশোধ হিসেবেই ইরান ওই হামলা চালিয়েছে বলে দাবি করেছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক