বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইত্তিহাদে ইন্টারের সামনে ম্যানসিটি

Paris
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

২০২৩ ফাইনালের পুনর্মঞ্চায়ন। ইত্তিহাদে মুখোমুখি সাবেক চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। এক বছর আগে ইস্তাম্বুলের ফাইনালে তিনবারের চ্যাম্পিয়ন ইন্টারকে হারিয়ে প্রথমবার ইউরোপসেরার মুকুট জিতেছিল সিটিজেনরা। এবার ইতালিয়ান জায়ান্টদের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন ফরম্যাটের চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু করবে পেপ গার্দিওলার দল।

প্রিমিয়ার লিগে শতভাগ জয়ের আত্মবিশ্বাস নিয়ে তারা আতিথ্য দেবে ইন্টারকে। লিগ ওয়ানে চলতি মৌসুমে অজেয় থেকে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামছে পিএসজিও। কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে দল গড়লেও এখনো ইউরোপসেরার মুকুট জিততে পারেননি ফরাসি চ্যাম্পিয়নরা। দীর্ঘদিনের ওই আক্ষেপ ঘোচানোর মিশনে পার্ক দ্য প্রিন্সেসে লুই এনরিকের দল নিজেদের প্রথম ম্যাচে স্বাগত জানাবে স্প্যানিশ প্রতিপক্ষ জিরোনাকে।

জার্মান লিগে সব ম্যাচ না জিতলেও তিন ম্যাচে হার নেই বরুশিয়া ডর্টমুন্ডেরও। ওই ছন্দ ইউরোপিয়ান প্রতিযোগিতায় অনুবাদ করার প্রত্যয়ে ক্লাব ব্রুজর মাঠে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে তারা। বিস্ময় উপহার দিয়ে গত মৌমুমে ফাইনাল খেলেছিল ডর্টমুন্ড। ওই দলের কোচসহ একঝাঁক তারকাকে ছেড়ে দিয়ে নতুন আঙ্গিকের দল নিয়ে গতবারের সাফল্যের পুনরাবৃত্তির প্রত্যয় জার্মান জায়ান্টদের।

নতুন নিয়মে আটটি ভিন্ন দলের বিপক্ষে ঘরে ও বাইরে চারটি করে ম্যাচ খেলবে প্রতিটি ক্লাব। বাড়তি ম্যাচ খেলার চাপ থাকবে বলে এই ফরম্যাট সাদরে বরণ করে নিতে পারেননি বেশির ভাগ খেলোয়াড়। তাঁদের আশঙ্কা, এর ফলে অকালে ঝরে পড়বেন অনেক খেলোয়াড়। নিজেদের সুরক্ষার জন্য খেলোয়াড়রা কি তাহলে ধর্মঘটের কথা ভাবছেন? ইন্টারের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলেন এই প্রশ্নের ‘হ্যাঁ’বাচক জবাবই দিয়েছেন ম্যানসিটি তারকা রোদ্রি, ‘হ্যাঁ, আমি মনে করি, আমরা এটার খুব কাছে। এটা যদি এভাবে চলতে থাকে তাহলে আমাদের আর কোনো বিকল্প থাকবে না।

এটা শঙ্কিত করে তুলছে আমাদের।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা