বৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আফ্রিদিকে ছাড়িয়ে দ্রুততম ‘সেঞ্চুরির’ রেকর্ড বিলালের

Paris
জুলাই ২৫, ২০২৪ ৪:২৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
এতদিন ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেট শিকারি পেসার ছিলেন শাহিন আফ্রিদি। এবার তাকে শীর্ষস্থান থেকে সরিয়ে দিয়েছেন বিলাল খান। ওমানের এই পেসার মাত্র ৪৯ ওয়ানডে খেলেই উইকেটের সেঞ্চুরি করেছেন।

গতকাল বুধবার নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এই রেকর্ড গড়েছেন বিলাল। এই ম্যাচে খেলতে নামার আগে ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ছিল ৯৮টি। নামিবিয়ার বিপক্ষে ১০ ওভারে এক মেইডেইন সহ ৫০ রানের বিনিময়ে শিকার করেন ৩ উইকেট। তাতে ওয়ানডে ইতিহাসের প্রথম পেসার হিসেবে ৫০ ম্যাচের আগেই উইকেটের সেঞ্চুরি স্পর্শ করেন তিনি।

নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড ইরাসমাসকে ফিরিয়ে রেকর্ডের পথে এগিয়ে যান তিনি। পরের ওভারেই ইয়ান ফ্রাইলিঙ্ককে এলবিডব্লিউ করে দেখা পান শততম উইকেটের।

ওয়ানডেতে দ্রুত উইকেট শিকারের সেঞ্চুরির তালিকায় পেসারদের মধ্যে এখন তিন নম্বরে আছেন মিচেল স্টার্ক। বাঁহাতি এই অজি পেসার ১০০ ছুঁয়েছিলেন ৫২ ম্যাচ খেলে।

পেস-স্পিন মিলিয়ে বিলাল অবশ্য তৃতীয় দ্রুততম একশ উইকেট শিকারি। ৪২ ম্যাচে ১০০ ছুঁয়ে গত বছর বিশ্বরেকর্ড গড়েছেন নেপালের লেগ স্পিনার সান্দিপ লামিছানে। ৪৪ ম্যাচে এই মাইলফলক ছুঁয়ে রেকর্ডের দুইয়ে আছেন আফগান লেগ স্পিনার রশিদ খান।

সর্বশেষ - খেলা