রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আন্দোলনের নামে সহিংসতাকারীরা দেশ ও জাতির শত্রু, তাদের প্রতিহত করতে হবে : প্রতিমন্ত্রী

Paris
আগস্ট ৪, ২০২৪ ৬:১৮ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি :
দেশে তথাকথিত কোটা আন্দোলনের নামে সহিংসতাকারীরা দেশ ও জাতির শত্রু, তাদের প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আব্দুল ওয়াদুদ দারা এম.পি।

রবিবার (৪ জুলাই) সকাল ১১ টায় পৃথক দুইটি কর্মসূচির সূচনালগ্নে উপজেলা প্রশাসন এবং উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত ‘ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী দারা বলেন, তারা শুরুটা করেছিল ‘কোটা আন্দোলনের নামে তারা তাদের কথা রাখেনি। এখন দেশব্যাপী ধ্বংসযজ্ঞে মেতে উঠেছে, দিশেহারা অছাত্র ও সুবিধাবাদীরা। তথাকথিত আন্দোলনের নামে সহিংসতাকারীরা দেশ ও জাতির শত্রু, তাদের প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন, সকলে মিলে এদের চিহ্নিত করে অনতিবিলম্বে জাতির সামনে এই ছদ্মবেশী ছাত্রদের মুখোশ উন্মোচন করতে হবে। তবুও জামাত-বিএনপির অগ্নিসন্ত্রাস ও ‘গুজব সন্ত্রাস’ থেকে দেশকে আমাদের বাঁচাতে হবে।

পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক আয়োজিত উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে  পরবর্তীতে ‘ পুঠিয়া উপজেলার ৬টি ইউনিয়নের রুরাল এমপ্লয়মেন্ট এন্ড রোড মেইন্টিন্যান্স প্রোগ্রাম-৩ (আরইআরএমপি-৩) শীর্ষক প্রকল্পে নিয়োজিত দুস্থ নারী কর্মীদের সার্টিফিকেট বিতরণ ও সঞ্চয় অর্থ ফেরত প্রদান’ অনুষ্ঠানে পল্লীর নারীদের উদ্দেশে প্রতিমন্ত্রী দারা বলেন, ‘মা-বোনেরা, আপনারা খেয়াল রাখবেন যে আপনার সন্তান কিংবা ভাই কার সাথে মেশে, কোথায় যায়, কী করে। তাদেরকে ফেসবুক-আসক্তিতে জড়াতে দিবেন না। অসৎ সঙ্গ ঘরের বাইরে নিয়ে সহিংসতায় উস্কে দিচ্ছে কিনা, তা-ও খেয়াল রাখুন। কারণ, এই ছাত্ররাই দেশের সবচেয়ে বড় সম্পদ। তাদের যত্ন নিতে হবে।

এর আগে প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়কে বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদ চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ, কে, এম নূর হোসেন নির্ঝর এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুস সামাদ মোল্লা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবিউল করিম ও উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান প্রমুখ।

সর্বশেষ - রাজশাহীর খবর