সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আগস্টের সেরা দুই শ্রীলঙ্কান ক্রিকেটার

Paris
সেপ্টেম্বর ১৬, ২০২৪ ৫:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় যেন সোনার হরিণ হয়েছিল শ্রীলঙ্কার। ঘরে বাইরে ২৭ বছর কোথাও জিততে পারেনি তারা। অবশেষে গত মাসে সেই খরা ঘুচেছে তাদের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে তারা।

ঘরের মাঠে সিরিজ জয়ের পুরো কৃতিত্ব বলা যায় দুনিথ ভেল্লালাগের। ব্যাটে-বলে তার দুর্দান্ত নৈপুণ্যে সিরিজ জেতে শ্রীলঙ্কা। ৭ উইকেট ও ১০৮ রানের পারফরম্যান্সের কারণে সিরিজেসেরার স্বীকৃতি জুটেছে তার কপালে। আজ আরো বড় স্বীকৃতি পেয়েছেন তিনি।

আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন ভেল্লালাগে। পেছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজের জেডন সিলস ও দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজকে। নিজেদের দলের মুখোমুখি দুই টেস্টের সিরিজে পেসার সিলসের ১২ উইকেটের বিপরীতে ১৩ উইকেট নেওয় সিরিজসেরা বাঁহাতি স্পিনার মহারাজ।

শ্রীলঙ্কার পঞ্চম ক্রিকেটা হিসেবে মাসসেরার পুরস্কার জিতেছেন ভেল্লালাগে।

তার আগে অ্যাঞ্জেলো ম্যাথিস, প্রবাত জয়াসুরিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও কামিন্দু মেন্ডিজ জেতেন। মার্চের সেরা মেন্ডিজের পর শ্রীলঙ্কার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ বছর মাসসেরা হলেন ২৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার।
শ্রীলঙ্কাকে শুধু ভেল্লালাগে সেরার স্বীকৃতি এনে দেননি গত মাসের সেরা হওয়া হার্শিতা সামারাবিক্রমাও এনে দিয়েছেন। দুই টি-টোয়েন্টিতে ১৫১ রান এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১৭২ রান করার পুরস্কারই পেয়েছেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে লঙ্কানদে হয়ে তৃতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরিও করেন।

তার দুর্দান্ত পারফরম্যান্সের কাছে হার মানতে হয়েছে আয়ারল্যান্ডের দুই নারী ক্রিকেটার ওর্লা প্রেনডারগাস্ট ও গ্যাবি লুইসকে।
ভেল্লালাগে-সামারাবিক্রমা আগস্ট মাসের সেরা হওয়ায় একটা কীর্তিও গড়েছেন তারা। দ্বিতীয়বারের মতো একই দলের নারী-পুরুষ বিভাগের দুই ক্রিকেটার মাসসেরার পুরস্কার জিতল। গত জুন প্রথমবার এই কীর্তিতে নাম তুলেন ভারতের জাসপ্রিত বুমরাহ ও স্মৃতি মান্ধানা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা