বুধবার , ২৭ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অবশেষে রাজশাহী-নাটোর-ঢাকা রুটে বাস চলাচল শুরু

Paris
জুলাই ২৭, ২০১৬ ৫:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী ও নাটোর বাস মালিক এবং শ্রমিক ইউনিয়নের মধ্যে সমঝোতা হওয়ায় রাজশাহী-নাটোর-ঢাকা রুটে বাস চলাচল চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বুধবার বিকেল চারটায় নগরীর বাসস্ট্যান্ড এলাকায় নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।
শ্রমিক নেতা মাহাতাব হোসেন বলেন, নাটোর বাস ও শ্রমিক ইউনিয়ন আমাদের সাত দফা দাবি মেনে নিয়েছে। তাই আমরা বাস চালুর সিন্ধান্ত নিয়েছি। এখন থেকে স্বাভাবিকভাবে বাস চলাচল করবে।


তিনি জানান, নাটোর-রাজশাহী-ঢাকা রুটে যানচলাচলের অচলাবস্থা স্বাভাবিক করতে আজ বুধবার সকালে নাটোরে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভার সভাপতিত্ব করেন নাটোর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম।

 

সভায় নাটোর বাস-মিনি বাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতারা মহাসড়কের চাঁদাবাজি ও কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্ট না করার অঙ্গীকার করেন। এছাড়া তারা রাজশাহী বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নকে বাস চলাচল স্বাভাবিক রাখতে নাটোর জেলা প্রশাসকের মাধ্যমে রাজশাহী জেলা প্রশাসন ও পরিববহন গ্রুপকে অনুরোধ করেন। তাদের অনুরোধ ও রাজাশাহী বাস ও শ্রমিক ইউনিয়নের দাবিগুলো মেনে নেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


রাজশাহী জেলা মটর শ্রমিকের দাবিগুলো হচ্ছে, নাটোর শ্রমিক ইউনিয়ন দখলমুক্ত করা এবং নির্বাচিত নেতাদের দিয়ে শ্রমিক ইউনিয়ন পরিচালিত করা। তুহিন ও রাজকীয় পরিবহন রাজশাহীতে স্ট্রান্ডিং পাবে না, কিন্তু অন্যান্য সব পরিবহন (নাটোরের) স্ট্যান্ডিং পয়েন্ট পাবে। জনগণের স্বার্থে নাটোর বাইপাস সব সময়ের জন্য উন্মুক্ত রাখতে হবে। রাজশাহী শ্রমিক ইউনিয়ন নাটোরের কোনো পরিবহন থেকে চাঁদা আদায় করবে না, তেমনি তারা (নাটোর) আমাদের (রাজশাহী) কোনো পরিবহন থেকে চাঁদা আদায় করতে পারবে না। বহিরাগতদের হাত থেকে শ্রমিকদের নির্যাতন বন্ধ করতে হবে। নাটোর ও রাজশাহীর পূর্বের চেইন ও সময় বাদ দিয়ে নতুন সময় ও চেইন অনুযায়ী গাড়ি চলাচল করবে এবং দেশ ও ন্যাশনাল ট্রাভেলস চলাচলে নাটোর জেলা পরিবহন ও শ্রমিক ইউনিয়নের কার্যকলাপ বন্ধ করতে হবে।


এদিকে রাজশাহীতে নাটোর-ঢাকা রুটে বাস চলাচলের সিদ্ধান্তের পর বিকেল থেকে বাস চলাচল শুরু হয়েছে।

13833401_1771196426502795_559787604_o copy

প্রসঙ্গত,মঙ্গলবার সকাল থেকে রাজশাহী থেকে নাটোর-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ বিষয়ে জানতে চাইলে শ্রমিক নেতা মাহাতাব হোসেন জানিয়েছিলেন, নাটোরের বাস মালিকদের সঙ্গে দ্বদ্বের জের ধরে সোমবার সকাল থেকে নাটোরে দিয়ে বাস চলাচল করতে দিচ্ছেন না নাটোরের শ্রমিকরা। ফলে নাটোর হয়ে ঢাকাগামীসহ দক্ষিণ অঞ্চলে এবং উত্তরাঞ্চলে রাজশাহী থেকে বাস যেতে পারছে না। এর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে রাজশাহী থেকে সব বাস বন্ধ রাখা হয়েছে।

 

 

অপরদিকে নাটোর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধের জন্য রাজশাহী বাস মালিক সমিতি ও পরিবহণ শ্রমিক ইউনিয়নের স্বেচ্ছাচারিতাকে দায়ী করে নাটোর বাস মালিক ও পরিবহণ শ্রমিক ইউনিয়ননের নেতারা। আগামী ৪৮ ঘন্টার মধ্যে সমস্যা সমাধান না হলে নাটোর থেকে সকল রুটে পরিবহণ ধর্মঘটের হুশিয়ারি দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে নাটোর বাস মালিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পরিবহণ মালিক-শ্রমিক সংগঠন যৌথভাবে এ আল্টিমেটাম দিয়েছিল।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর