সোমবার , ২৮ অক্টোবর ২০২৪ | ১৩ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইস্টবেঙ্গল-কিংসের আড়ালে দুই বাংলারও লড়াই

Paris
অক্টোবর ২৮, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

একসময় দুই বাংলার ঐতিহ্যবাহী দলগুলো বিভিন্ন টুর্নামেন্টে প্রায় মুখোমুখি হতো। তা হয়তো আবাহনী-মোহামেডান এবং ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মধ্যে সীমাবদ্ধ থাকতো। তবে ওপার বাংলার দলের বিপক্ষে শেখ জামাল, মুক্তিযোদ্ধা কিংবা সবশেষ বসুন্ধরা কিংসও খেলেছে। এবার অনেক দিন পর আবারও দুই বাংলার দলের মধ্যে দ্বৈরথ দেখার অপেক্ষায়। মঙ্গলবার এএফসি চ্যালেঞ্জ লিগে মুখোমুখি হতে যাচ্ছে কিংস ও ইস্ট বেঙ্গল। ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে রাত ৯টার ম্যাচটিতে যে উত্তেজনায় ভরপুর থাকবে তা এখনই বলে দেওয়া যায়।

আরও উত্তেজনা বাড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজন। যিনি কিছু দিন আগেও কিংসের কোচ ছিলেন। এখন তাকে দেখা যাবে ইস্টবেঙ্গলের ডাগ আউটে। তবে ব্রুজন তেমন একটা সুবিধাজনক অবস্থায় নেই।

গত আট ম্যাচে যে টুর্নামেন্টেই নেমেছে, সেখানেই হেরেছে ইস্টবেঙ্গল। ব্রুজনের অধীনে তো এর মধ্যে দুটো হার ও একটি ড্র। টানা হারের পর পয়েন্ট পেয়েছে লাল-হলুদ দল চ্যালেঞ্জ লিগে। ভুটানের থিম্পুতে ইস্টবেঙ্গল ২-২ ড্র করেছে পারো এফসির বিপক্ষে।

তাই কিংসের বিপক্ষে ম্যাচটি ব্রুজনের জন্য অন্যরকম এক চ্যালেঞ্জের ম্যাচ। তবে ব্রুজন এ নিয়ে বাংলা ট্রিবিউনের কাছে সরাসরি কিছু বলতে চাননি। যা বলার সংবাদ সম্মেলনে বলবেন বলে এড়িয়ে গেছেন। তবে নিজেও যে এই ম্যাচ নিয়ে চিন্তায় আছে তা বলার অপেক্ষা রাখে না।

সাদ উদ্দিনের আত্মঘাতী গোলে নেজমেহর কাছে হারা কিংসের রোমানিয়ান কোচ ভ্যালেরি তিতা যে স্বস্তিতে আছেন তাও বলা যাবে না। কিংসের হয়ে প্রথম ডাগ আউটে নেমে হার দেখেছেন। চ্যালেঞ্জ লিগে লেবাননের নেজমেহর কাছে ১-০ গোলে হেরেছে কিংস। তাই চাপে তিতা।

কিংসের বড় তারকা ব্রাজিলিয়ান মিগেল ১২ কেজি ওজন বাড়িয়ে প্রথম ঢাকায় এসে ফিটনেসের সঙ্গে লড়ছিলেন। থিম্পুতে শেষ সময়ে নামলেও তেমন সুবিধা করতে পারেননি। এখন কালকের ম্যাচে কী হবে তা মাঠে দেখা যাবে।

যদিও তিতা বাংলা ট্রিবিউনকে আশাবাদী কণ্ঠে বলেছেন, ‘ইস্টবেঙ্গল ভালো দল। তাদের ভালো কোচ রয়েছে। যিনি আমাদের খেলোয়াড় সম্পর্কে ভালো জানেন। দুই দলের জন্য কঠিন ম্যাচ হতে যাচ্ছে। যাদের পরবর্তী পর্বে যেতে হলে জয় বেশ দরকার। আশা করছি আমরা ভালো ফল করতে পারবো। আসলে ম্যাচে সুযোগ আসবে। তা থেকে গোল করতে হবে। তা সব দলের জন্য প্রযোজ্য।’

কালকের ম্যাচ থেকে পয়েন্ট হারালে কিংসের নক আউট পর্ব অনেকটাই ধূলিস্মাৎ হয়ে পড়বে। তাই সবাই বেশ সজাগ। ধুন্ধুমার এক লড়াই দেখার অপেক্ষায় দুই বাংলার সমর্থকরা।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - খেলা