রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জামায়াতে ইসলামী আমাদের সঙ্গে একমত: হাসনাত আব্দুল্লাহ

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাষ্ট্রপতি মু. সাহাবুদ্দিনের অপসারণ নিয়ে অনেকটা বিভক্তি তৈরি হয়েছে রাজনৈতিক দলগুলোর মাঝে। বিষয়টি নিয়ে বিএনপি, জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সঙ্গে বৈঠক করেছেন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে হাসনাত আব্দুল্লাহ বলেন আমরা জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সঙ্গে বৈঠক করেছি। তারা কিছু বিষয়ে আমাদের সঙ্গে একমত হয়েছেন। জামায়াতে ইসলামী বলেছে, রাষ্ট্রপতি তার পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন।

হাসনাত আবদুল্লাহ বলেছেন, বিএনপির সঙ্গে বৈঠকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির প্রতিনিধিরা রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিনের অপসারণ ও জাতীয় ঐক্য নিয়ে আলোচনা করেছেন।

তিনি বলেন, আমরা বিএনপির সঙ্গে রাষ্ট্রপতির অপসারণ, দ্বিতীয় প্রজাতন্ত্র ও নতুন রাজনৈতিক ব্যবস্থার বিষয়ে জাতীয় ঐক্য নিয়ে আলোচনা করেছি। বিএনপি বলেছে, তারা দলীয়ভাবে বিষয়টি নিয়ে আলোচনা করে পর তাদের অবস্থান জানাবে।

এ সময় হাসনাত আবদুল্লাহ আজ রোববার (২৭ অক্টোবর) ছাত্রনেতারা ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতন্ত্র মঞ্চ, গণঅধিকার পরিষদসহ আরও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে এসব বিষয়ে বৈঠক করবেন বলে ঘোষণা দেন।

বিএনপির সঙ্গে বৈঠকে ছিলেন জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসীরউদ্দীন পাটোয়ারী। তিনি সাংবাদিকদের বলেন, ‘রাষ্ট্রপতিকে অবশ্যই অপসারণ করতে হবে। তবে আমরা এর জন্য কোনো সময়সীমা দেইনি। এছাড়া মানুষের প্রত্যাশা পূরণে জাতীয় ঐক্যের বিকল্প নেই।

বৈঠকে প্রতিনিধিদলে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখপাত্র উমামা ফাতেমা ও প্রধান সংগঠক আব্দুল হান্নান মাসুদ, নাগরিক কমিটির মুখপাত্র সামান্থা শারমিন ও সদস্য সচিব আখতার হোসেন।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়