রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুদিন ফিরবে দেশের ফুটবলে, ক্রীড়া উপদেষ্টার আশা

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

অবশেষে শেষ হলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) কাজী সালাহউদ্দিন যুগ। দীর্ঘ ১৬ বছর বাফুফের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক এই কিংবদন্তি ফুটবলার। তার জায়গায় শনিবার বাফুফের নির্বাচনে জিতে সভাপতি নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল।

আগামী চার বছর দেশের ফুটবল উন্নয়নে কাজ করবেন সাবেক এই ফুটবলার। তার কাছে নিজের প্রত্যাশার কথাও জানিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বাফুফে নির্বাচনে ১২৮ ভোটের মধ্যে ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তাবিথ। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বাফুফের প্রধান চেয়ারে বসতে যাচ্ছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী তৃণমূল সংগঠক এফ এম মিজানুর রহমান পেয়েছেন মোটে ৫ ভোট। এমন জয়ের পর তাবিথের কাছে দেশের ফুটবল প্রেমীদের প্রত্যাশাও বেশি।

সেই প্রত্যাশার কথা তুলে ধরেছেন ক্রীড়া উপদেষ্টাও। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বাফুফে প্রধানকে অভিনন্দন জানিয়ে আসিফ মাহমুদ লিখেছেন, ‘বাফুফের নতুন সভাপতিকে অভিনন্দন। ফুটবলে সুদিন ফিরে আসুক, ফুটবলকে ঘিরে মানুষের প্রত্যাশাগুলো পূরণ হোক। শুভেচ্ছা, শুভকামনা।’

এদিকে বাফুফে প্রধানের চেয়ারে বসে দেশের ফুটবলের মান নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার অঙ্গীকারের কথা জানিয়েছেন তাবিথ। বলেন, ‘আমরা শুরুতেই আমাদের কনস্টিটিউশন ও স্ট্রাকচার পুনর্গঠন করার কর্মসূচিগুলোতে হাতে দেব। একই সঙ্গে ফুটবল যেন চলমান থাকে মাঠে এবং মানটা আরও উচ্চতায় চলে যায় সেটা নিয়েও আমরা কাজ শুরু করতে যাচ্ছি।’

উল্লেখ্য, সালাহউদ্দিন বাফুফে সভাপতি থাকার সময় ২০২২ নারী ফুটবল দল সাফ জেতে প্রথমবারের মতো। তবে ছেলেদের ফুটবলে তেমন কোনো সাফল্য নেই। তার আমলে ছেলেদের সাফে বাংলাদেশ দুইবার সেমিতে খেলতে পেরেছে।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা