শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কমলাপুরে ট্রেনের ভয়াবহ সূচি বিপর্যয়

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার পর তা উদ্ধার করা হলেও দেখা দিয়েছে ভয়াবহ সূচি বিপর্যয়। এতে কমলাপুর রেলস্টশনে যাত্রীরা চরমভোগান্তিতে পড়েছেন। প্রতিটি ট্রেন ছাড়ছে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে।

আজ শনিবার শুধু যাত্রা বিলম্ব নয়, ঢাকা-সিলেট রুটে আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ও ঢাকা তারাকান্দি রুটে চলাচলকারী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে যাত্রীদের টিকিটের রিফান্ড যথাসময়ে করা হবে বলে জানিয়েছে তারা।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, লাইনচ্যুত পঞ্চগড় এক্সপ্রেসের বগি উদ্ধার হলেও সিগন্যাল সিস্টেম ক্ষতিগ্রস্ত হওয়ায় এখনো পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হচ্ছে না। এখন ম্যানুয়েল সিগন্যাল দিয়ে চলছে ট্রেন। সিগন্যাল সমস্যা ঠিক করতে কাজ চলছে।

এদিকে স্টেশনে এসেও ট্রেনে উঠতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। শিডিউল বিপর্যয়ের কারণে প্রতিটি ট্রেনই কমলাপুর থেকে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা দেরিতে ছেড়ে যাচ্ছে বলে অভিযোগ তাদের।

এরইমধ্যে রেলওয়ে কর্তৃপক্ষ বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ১০ সদস্যের আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে। সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে। কমিটি আজ শনিবার থেকে কাজ শুরু করেছে। কমিটির রিপোর্ট সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটির ৩টি বগি লাইন থেকে ছিটকে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সর্বশেষ - জাতীয়