বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অন্তর্বর্তী সরকারের উচিত দ্রুত সময়ের মধ্যে নির্বাচন দেওয়া: ডা. জাহিদ হোসেন

Paris
অক্টোবর ২৪, ২০২৪ ৯:০৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ. জেড. এম জাহিদ হোসেন বলেছেন, নির্বাচনের মাধ্যমে জনগণ সিদ্ধান্ত নেবে কারা ক্ষমতায় আসবে, আর কারা আসবে না। জনগণ সিদ্ধান্ত নেবে তারা কী ধরনের সংস্কার চায়। সংস্কার মানে হলো— যে সব দলীয়করণ হয়েছে, সেগুলো ঠিক করতে হবে। সব দলমতের ঊর্ধ্বে গিয়ে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে। মানুষ এই মুহূর্তে এটাই চায়। সেজন্য অন্তর্বর্তীকালীন সরকারের উচিত দ্রুততম সময়ের মধ্যে নির্বাচন দেওয়া।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য রাজনীতিবিদ প্রয়াত আফসার আহম্মদ সিদ্দিকীর ২৩তম মৃত্যু বার্ষিকী স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োন করে আফসার আহম্মদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশন।

ডা. জাহিদ হোসেন বলেন, আজকে দেশ একটি যুগ সন্ধিক্ষণে আছে। সামনে একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ একটি নির্বাচন প্রয়োজন। জনগণের প্রতিনিধি দরকার। ২০০৯ সাল থেকে জনগণ তাদের অধিকার ফেরত পাচ্ছেন না। সেজন্য অতিদ্রুত জনগণের অধিকার জনগণকে ফেরত দেওয়া উচিত।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, দেশের মানুষের জন্য করলে দেশের মানুষ আপনার সঙ্গে থাকবে। আর না করলে পালিয়ে যেতে হবে। তিনিতো (শেখ হাসিনা) বলেছেন, দেশ থেকে পালিয়ে যাবেন না। কিন্তু ৭২ ঘণ্টার ভেতরে পালিয়ে গেছেন। যারা দেশের মানুষকে অবজ্ঞা করেছে, মানুষকে পাখির মতো গুলি করে মেরে ফেলেছে তারা আজকে কোথায়। ওনার পিতা যেমন লাল ঘোড়া দাপিয়ে দিয়েছিলেন। ঠিক তেমনিভাবে উনিও গুম, খুন ও অত্যাচার করেছেন।

অ্যাভোকেট আফসার আহম্মদ সিদ্দিকীর স্মৃতিচারণ করে তিনি বলেন, তিনি রাজনৈতিক জীবনে একজন বর্ণাঢ্য ব্যক্তি ছিলেন। তিনি সৎভাবে জীবনযাপন করেছেন। উনার মতো নেতারা আর আসবে না।

আফসার আহম্মদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি বেগম জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, শিক্ষা বিষয়ক সহ-সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - রাজনীতি