সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মুশফিককে অপেক্ষায় রেখে মাইলফলক ছুঁলেন রাবাদা

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মিরপুর টেস্টে ভিন্ন দুটি মাইলফলকের সামনে ছিলেন মুশফিকুর রহিম ও কাগিসো রাবাদা। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৬ হাজার রানের মাইলফলক ছুঁতে ৩৯ রান করতে হতো মুশফিককে। অন্যদিকে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁতে রাবাদার প্রয়োজন ছিল ১ উইকেটের। অবশেষে মুশফিককে ফিরিয়েই সেই মাইলফলক ছুঁলেন রাবাদা। তাতে ১১ রানে আউট হয়ে মাইলফলক ছোঁয়ার অপেক্ষা বাড়ল মুশফিকের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট খরচায় ৪০ রান। উইকেটে আছেন মাহমুদুল জয় ও অভিজ্ঞ লিটন দাস। এই দুই ব্যাটারে প্রতিরোধ গড়ার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইয়ান মুল্ডারের তোপের মুখে পড়ে বাংলাদেশি ব্যাটাররা। ৬ ওভার না যেতেই তিন বাংলাদেশি ব্যাটারকে একাই সাজঘরে ফিরিয়েছেন এই পেসার। সাদমান কোনো রান করতে পারেননি, মুমিনুল ৪ ও ৭ রানে সাজঘরে ফিরেন শান্ত।

চাপ কাটাতে জয়কে সঙ্গ দিচ্ছিলেন অভিজ্ঞ মুশফিক। তবে শেষ পর্যন্ত রাবাদার গতির কাছে হার মানতে হয়েছে তাকে। দারুণ এক ডেলিভারিতে মুশফিকের স্টাম্প ভেঙে দেন রাবাদা। আর তাতে দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ ও টেস্ট ইতিহাসের ৩৯তম বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলকে নাম লেখান এই প্রোটিয়া পেসার।

এর আগে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। চোট কাটিয়ে একাদশে ফিরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। অভিষেক হয়েছে জাকের আলীর। দেশের হয়ে ১০৫তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হলো এই উইকেটরক্ষক ব্যাটারের।

বাংলাদেশের বোলিং আক্রমণ সাজানো হয়েছে স্পিনারদের দিয়ে। একাদশে মেহেদী হাসান মিরাজ ও অভিজ্ঞ তাইজুল ইসলাম ছাড়াও জায়গা পেয়েছেন নাঈম হাসান। এছাড়াও হাত ঘুরাতে পারেন জয়, অধিনায়ক শান্ত ও মুমিনুল হক।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা