রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতারের বেড়া দেওয়ার চেষ্টা ব্যর্থ

Paris
অক্টোবর ২০, ২০২৪ ৮:০৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির বাধার মুখে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফ কাঁটাতারের বেড়া নির্মাণের চেষ্টা ব্যর্থ হয়ে গেছে। ফলে সীমান্তে বিএসএফ সদস্যরা কাঁটাতারের বেড়া নির্মাণ করতে পারেনি।

শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হাটখোলা বিওপি ক্যাম্পের অধীনস্থ সোনাতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবি ও ওই এলাকাবাসী সূত্রে জানা যায়, আন্তর্জাতিক আইন অনুযায়ী-সীমান্ত এলাকার দেড়শ’ গজের মধ্যে কোনো ধরনের স্থাপনা নির্মাণ করা যায় না। কিন্তু ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা পাঁচবিবি উপজেলার সোনাতলা সীমান্ত এলাকার ২৮০ নম্বর মেইন পিলারের ৩ ও ৪ নম্বর সাব পিলারের নিকট আনুমানিক ২০ গজ ভারতের অভ্যন্তরে বাঁশের খুঁটি দ্বারা জাল টানানোসহ অস্থায়ী কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ শুরু করে। বিষয়টি স্থানীয় এলাকাবাসীর মাধ্যমে জানতে পেয়ে সঙ্গে সঙ্গে পাঁচবিবির বিজিবির হাটখোলা বিওপির টহল দল ঘটনাস্থলে গিয়ে তাদের বাধা প্রদান করে। ফলে কাঁটাতারের বেড়া নির্মাণ কাজ বন্ধ করে দিতে বাধ্য হয় বিএসএফ।

জয়পুরহাট-২০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ নেওয়াজ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এক প্রেসবিজ্ঞপ্তিতে তিনি জানান, বিষয়টি নিয়ে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক হয়েছে।

বৈঠকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের কোম্পানি কমান্ডার ওই সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ বন্ধ রাখার আশ্বাস প্রদান করেছেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়