শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাপের কামড়ে প্রাণ গেল গৃহবধূর

Paris
অক্টোবর ১৮, ২০২৪ ১১:৩৯ অপরাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি:

নাটোরের নলডাঙ্গায় সাপের কামড়ে স্বপ্না বেগম(৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার পশ্চিম মাধনগর বাজেহালতি গ্রামে এ ঘটনা ঘটে। স্বপ্না বেগম উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের বাজেহালতি এলাকার মোঃ শাহাদ কাজীর স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য ফরিদুল ইসলাম জানান, শুক্রবার বিকাল আনুমানিক সাড়ে ৩টার দিকে ঘরের ভেতর কাজ করার সময় সাপ কামড় দেয়। বাড়ির লোকজন বুঝতে পেরে তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। অবস্থা অবনতি হওয়ায় নাটোর সদর হাসপাতালে চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) কেন্দ্রীয় প্রচার সম্পাদক ফজলে রাব্বী বলেন,ধারণা করা হচ্ছে বিষধর খৈয়া গোখরা সাপের কামড়ে তার মৃত্যু হয়েছে। ইংরেজি নাম Binocellate ev Spectacled Cobra বৈজ্ঞানিক নাম Naja naja। এ সাপ কামড়ের পর শরীর অবশ হয়ে আসে ও মুখ দিয়ে লালা ঝড়ে।

তিনি আরও বলেন, কোন রুপ গুজবে কান না দিয়ে সাপে কামড়ালে ওঝার কাছে না গিয়ে দ্রুত হাসপাতালে যেতে হবে। এসব বিষয়ে আমাদের সবাইকে সচেতন হতে হবে। একটু সচেতন হয়ে হাসপাতালে গেলে তিনি প্রাণে বেঁচে যেতে পারতেন।

স.আর

সর্বশেষ - রাজশাহীর খবর