শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উইন্ডিজদের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জয় শ্রীলঙ্কার

Paris
অক্টোবর ১৮, ২০২৪ ১০:৪৮ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রভম্যান পাওয়েল ও গুডাকেশ মোটির ঝড়ো দুটি ইনিংস ওয়েস্ট ইন্ডিজকে এনে দিল দেড়শ ছাড়ানো পুঁজি। এরপরও পাত্তাই পেল না ক্যারিবিয়ানরা। টপ অর্ডারের দারুণ ব্যাটিংয়ে বড় জয় তুলে নিল শ্রীলঙ্কা।

তৃতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার জয় ৯ উইকেটে। ডাম্বুলায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ১৬৩ রানের লক্ষ্য ১২ বল হাতে রেখে পেরিয়ে যায় স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজ লঙ্কানরা জিতল ২-১ ব্যবধানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেল তারা।

প্রথম ১২ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল কেবল ৫ উইকেটে ৬৮ রান। পরের তিন ওভারে পাঁচ ছক্কায় পাল্টে যায় চিত্র। ছয় নম্বরে নেমে অধিনায়ক পাওয়েল ২৭ বলে ৩ ছক্কা ও এক চারে করেন ৩৭ রান। সাত নম্বরে ৩ ছক্কা ও এক চারে ১৫ বলে ৩৭ রান করেন মোটি। দেশের হয়ে টি-টোয়েন্টিতে এর আগে ৬ ইনিংসে ব্যাট করে এই স্পিনারের সর্বোচ্চ ছিল অপরাজিত ৪।
লক্ষ্য তাড়ায় পাথুম নিসাঙ্কার ২২ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসের পর ৭৬ বলে ১০৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাকিটা সারেন কুসাল মেন্ডিস ও কুসাল পেরেরা। ৫০ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৮ রান করে ম্যাচের সেরা মেন্ডিস। ৩৬ বলে ৭ চারে ৫৫ করেন পেরেরা। আগামী রোববার থেকে পাল্লেকেলেতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৬২/৮ (কিং ২৩, লুইস ০, হোপ ১৮, চেইস ৮, রাদারফোর্ড ৬, পাওয়েল ৩৭, মোটি ৩২, শেফার্ড ১৮, অ্যালেন ৪*, আলজারি ২*; থিকশানা ৩-০-১৯-২, থুশারা ২-০-২৭-১, ওয়েলালাগে ৪-০-৩৬-০, হাসারাঙ্গা ৪-০-২৪-২, কামিন্দু ৩-০-২১-১, আসালাঙ্কা ২-০-১৪-১, পাথিরানা ২-০-১৫-১)

শ্রীলঙ্কা: ১৮ ওভারে ১৬৬/১ (নিসাঙ্কা ৩৯, কুসাল মেন্ডিস ৬৮*, কুসাল পেরেরা ৫৫*; অ্যালেন ২-০-২৩-০, আলজারি ৩-০-৩৮-০, মোটি ৪-০-৩১-১, শামার ২-০-২৬-০, শেফার্ড ৩-০-২৪-০, চেইস ৪-০-২৪-০)

ফল: শ্রীলঙ্কা ৯ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয়ী শ্রীলঙ্কা

ম‍্যান অব দা ম‍্যাচ: কুসাল মেন্ডিস

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা