বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা!

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ১১:৪২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে বিদায়ী টেস্ট খেলতে আজ রাতে দেশে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের। তবে আজ সাকিবের দেশে ফেরা নিয়ে হঠাৎ করেই অনিশ্চয়তা তৈরি হয়েছে। জানা গেছে, এই মুহূর্তে দুবাইয়ে যাত্রাবিরতিতে থাকা সাকিবকে নিরাপত্তা ইস্যুতে আপাতত সেখানে অবস্থান করতে বলা হয়েছে।

দুবাই থেকে সাকিবের ফ্লাইট ছিল বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

তবে জানা গেছে, সরকারের উচ্চ পর্যায় থেকে এই ফ্লাইটে চড়তে সাকিবকে আপাতত নিষেধ করা হয়েছে। সবুজ সংকেত পাওয়ার পর দেশে ফেরার বিমান ধরবেন। গত কয়েকদিন ধরে সাকিবের দেশে ফেরার বিরুদ্ধে অবস্থান কর্মসূচি চলেছে মিরপুরে। সেখানে তাঁর কুশপুত্তলিকাও দাহ করা হয়।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়েও সাকিবকে দেশে ফিরতে না দেওয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছে কিছু মানুষ।
এই মুহূর্তে দেশে ফিরতে সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় আছেন সাকিব। তা পেলেই দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি। ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের সময়ই ঘরের মাঠে এই সংস্করণ থেকে অবসর নেওয়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন সাকিব।

যদিও গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সাকিবের দেশে ফেরা নিয়ে যথেষ্ট সংশয় ছিল। কারণ সাকিব মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। সময়ের সঙ্গে তাই শঙ্কা আরও ঘনীভূত হয়।
মাঝে নীরবতা ভেঙে জুলাই-আগস্টের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন নিয়ে নিজের অবস্থান তুলে ধরেন সাকিব। এরপরই বরফ গলতে শুরু করে।

যার ছাপ গতকাল প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘোষিত স্কোয়াডে দেখা যায়। যেখানে সাকিবকে রেখে দল ঘোষণা করা হয়। যদিও এই মুহূর্তে তৈরি হওয়া অনিশ্চয়তা সাকিবের দেশে ফেরা নিয়ে নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে!

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা