রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাগর-রুনী হত্যার রহস্য উন্মোচন হবে: শিশির মনির

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ৮:২১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির বলেছেন, সাংবাদিক সাগর-রুনী হত্যা মামলায় যারা জড়িত, তাদের নাম বিভিন্ন সময় এসেছে। ফাইলটি খুবই গোপনীয়। একজন-দুজন মানুষ আছেন যারা গোপনে স্বীকারোক্তি দিয়েছেন, একজন রাজসাক্ষী হতে চাচ্ছেন, আমি আশাবাদী এই হত্যা রহস্যের উন্মোচন হবে।

তিনি আরও বলেন, এটি তদন্তে সরকার একটি উচ্চপর্যায়ের টাস্কফোর্স গঠন করেছে। এতে সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা আছেন, যাদের তদন্ত নিয়ে পূর্বঅভিজ্ঞতা রয়েছে। ভালো কিছু বের হয়ে আসবে বলে আমরা আশাবাদী।

রোববার বেলা ২টায় সুনামগঞ্জ শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলানয়তনে সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠিত এক মত বিনিময় সভায় এসব কথা বলেন সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যা মামলার এই আইনজীবী।

শিশির মনির বলেন, যেহেতু ১২ বছর অতিক্রয় হয়ে গেছে কিছু আলামত ধ্বংস হয়ে গেছে। কিছু আলামতের ক্লু পাওয়া গেছে, কিন্তু অরিজিনালটা পাওয়া যাচ্ছে না। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ে এগুলোকে কেউ কেউ ধ্বংস করে ফেলেছেন। রহস্য উদঘাটন কিছুটা পসিবল মনে হচ্ছে, বাকিটা বলতে পারছি না, কারণ বিষয়টি খুবই স্পর্শকাতর।

তিনি আরও বলেন, ডিজিটাল সিকিউরিটি আইন সম্পূর্ণরূপে বাতিল করার জন্য সরকারকে আমরা পরামর্শ দিয়েছি। এ ধরণের আইন কোনো সভ্য-ভদ্র সমাজে থাকতে পারে না। এটি লাউড অ্যান্ড ক্লিয়ার। মানুষের যদি কথা বলার অধিকার না থাকে, সংবিধান স্বীকৃত অধিকার না থাকে তাহলে সাংবাদিকতার মানে থাকে না, বাক-স্বাধীনতার মানে থাকে না এবং গণতন্ত্র ক্রিয়াশীল থাকে না।

গণতন্ত্রে অনুসন্ধানী সাংবাদিকতা খুবই গুরুত্বপূর্ণ বিষয়, এটি যদি না থাকে তবে সাংবাদিকদের কোনো প্রাণ থাকে না বলে মন্তব্য করেন তিনি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- জেলা জামায়াতের আমির মাওলানা তোফায়েল আহমদ খান, নায়েবে আমির অ্যাডভোকেট মোহাম্মদ শামস উদ্দিন, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ শেরগুল আহমেদ, সাধারণ সম্পাদক রওনক আহমদ বখত, সুনামগঞ্জ জেলা প্রেস ক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহবুবুর রহমান পীর, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি কুলেন্দু শেখর দাস তালুকদার প্রমুখ।

সাংবাদিক জসিম উদ্দিন, সেলিম আহমদ তালুকদার ও সোহেল আলম সভা সঞ্চালনা করেন। মতবিনিময় সভায় সুনামগঞ্জে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় শিশির মনির সুনামগঞ্জের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক বিভিন্ন বিষয়াদি নিয়ে সাংবাদিকদের সঙ্গে খোলামেলা আলোচনা করেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়