রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অধিনায়ক সূর্যের ভয়ডরহীন ক্রিকেটের লাইসেন্সে মুগ্ধ হার্দিক

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। তখন মনে করা হচ্ছিল— সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়ায় হতে চলেছেন ভারতের নতুন অধিনায়ক। যদিও শেষ পর্যন্ত হয়নি সেটি। নতুন কোচ গৌতম গম্ভীর অধিনায়ক হিসেবে সূর্যকুমার যাদবকে বেছে নেন। তখন অনেকেই ভেবেছিলেন অধিনায়কত্ব না পাওয়ায় সূর্যের সঙ্গে দূরত্ব বাড়বে হার্দিকের।

তবে সেটি যে সত্য নয়, তা বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের পর জানিয়েছেন হার্দিক। জয়ের কৃতিত্ব এই অলরাউন্ডার দিয়েছেন অধিনায়ক সূর্য ও কোচ গম্ভীরকে। কোচ ও অধিনায়কের ভয়ডরহীন ক্রিকেটের লাইসেন্স দেওয়া নিয়েও প্রশংসা করেছেন হার্দিক।

ম্যাচ পরবর্তী সময়ে হার্দিক জানান, ‘অধিনায়ক এবং কোচ যে ধরনের স্বাধীনতা দিয়েছেন, তা পুরো দলের জন্য দুর্দান্ত ছিল। যে সমস্ত খেলোয়াড় খেলছেন তাদের কাছে এটি দুর্দান্ত। কেননা, দিন শেষে এই খেলাটি যদি আপনি উপভোগ করতে পারেন তাহলে আপনি আপনার সেরাটা দিতে পারবেন। যখন আপনি ড্রেসিং রুম উপভোগ করতে পারবেন, যখন সবাই সবার সাফল্য উপভোগ করবে, তখন আপনি আরও বেশি কিছু করতে চাইবেন।’

হার্দিকের এমন কথায় পরিষ্কার, অধিনায়ক সূর্যের সঙ্গে তার কোনো বিরোধ নেই। তিনি বরং অধিনায়কের কাছ থেকে স্বাধীনতা পাওয়ায় খেলাটি বেশ উপভোগই করছেন। যার প্রমাণ মিলে তার পারফরম্যান্সেও। ব্যাট হাতে তিন ম্যাচে ১১৮ রান ও ১ উইকেট নিয়ে সিরিজসেরা হার্দিক। এদিন নিজের ফিটনেস নিয়েও সন্তুষ্টির কথা জানান হার্দিক।

বলেন, ‘আমি মনে করি ফিটনেস অনেক অবদান রেখেছে। শরীর এখন বেশ চনমনে। ঈশ্বর আমাকে সাহায্য করার জন্য সদয় হয়েছেন। এই প্রক্রিয়া চলতে থাকবে।’

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা