শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ইরানের তীব্র নিন্দা

Paris
অক্টোবর ১২, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বেসরকারি একটি কয়লা খনিতে বন্দুকধারীদের হামলায় অন্তত ২০ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ইরান।

শুক্রবার (১১ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে মেহর নিউজ।

এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইসমাইল বাঘাই বলেন, সব ধরনের সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থার বিরুদ্ধে নিন্দা জানায় তেহরান। তিনি জোর দিয়ে বলেন, সন্ত্রাসবাদের এই ভয়ঙ্কর ঘটনাকে কার্যকরভাবে মোকাবেলা করার জন্য আঞ্চলিক ও আন্তর্জাতিক সব দেশের সহযোগিতা প্রয়োজন।

ইরানি মুখপাত্র হামলার শিকার এবং বেঁচে যাওয়া ব্যক্তিদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। একইসঙ্গে ইরানের সরকার ও জনগণের পক্ষ থেকে পাকিস্তানের সরকার ও জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জারি করা বিবৃতিতে আরো বলা হয়, ইসমাইল বাঘাই মহান আল্লাহর কাছে নিহতদের জন্য ক্ষমা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

পাকিস্তানি পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে সশস্ত্র হামলাকারীরা দক্ষিণ-পশ্চিম পাকিস্তানে একটি ছোট ব্যক্তিগত কয়লা খনিতে ২০ জন খনি শ্রমিককে হত্যা এবং আরও সাতজনকে আহত করেছে।

শহরের এক পুলিশ কর্মকর্তা হুমায়ুন খান বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, একদল সশস্ত্র লোক ভোরে দুকি এলাকায় জুনাইদ কয়লা কোম্পানোর খনিগুলোতে ভারি অস্ত্র দিয়ে হামলা চালায়। পাশাপাশি তারা খনি লক্ষ্য করে রকেট ও গ্রেনেড নিক্ষেপ করে।

ওই কর্মকর্তা আরও জানান, জুনাইদ কয়লা কোম্পানির খনির পাশে বসবাসকারী লোকজনের বাড়িঘর ঘেরাও করে এবং তারপর নির্বিচারে গুলি চালাতে থাকে। বেশিরভাগ মানুষই বালুচিস্তানের পশতুন-ভাষী এলাকার বাসিন্দা।

 

সূত্র: যুগান্তর

 

সর্বশেষ - আন্তর্জাতিক