মঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ১০ লাখ টাকা জমা ইউপিডিএফের

Paris
অক্টোবর ৮, ২০২৪ ১০:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দেশে বন্যার্তদের সহায়তার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ লাখ টাকা জমা দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সোমবার বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাবেক সভাপতি সুনয়ন চাকমা, বর্তমান সভাপতি অঙ্কন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ঢাকার মিরপুর সোনালী ব্যাংক পিএলসি সাত মসজিদ রোড শাখায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে এসব টাকা জমা দেন।

মঙ্গলবার ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গত আগস্ট মাসে ফেনীসহ সারা দেশে ভয়াবহ বন্যা দেখা দিলে বন্যার্তদের সহায়তার জন্য ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমার নেতৃত্বে গণসংগঠনের সমন্বয়ে ৭ সদস্য বিশিষ্ট একটি ত্রাণ উত্তোলন কমিটি গঠন করা হয়। কমিটি গত ২৫ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ৩২ লাখ ৩৭ হাজার টাকা উত্তোলন করে। উত্তোলন করা এসব অর্থ থেকে ১০ লাখ টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে এবং দেশের উত্তরাঞ্চল শেরপুর ও ময়মনসিংহ জেলায় বন্যাকবলিত মানুষদের সাহায্যার্থে ২ লাখ টাকা দেওয়া হয়েছে। বাকি ২০ লাখ ৩৭ হাজার টাকা ইউপিডিএফের স্থায়ী ত্রাণ তহবিলে গচ্ছিত রয়েছে, যা পরে বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জরুরি ত্রাণ সহায়তায় ব্যবহার করা হবে।

যারা ইউপিডিএফের আহবানে সাড়া দিয়ে বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে এসে পার্টির ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য প্রদান করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সংগঠনটির সংগঠক অংগ্য মারমা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়