রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অবিলম্বে মাহমুদুর রহমানকে মুক্তি দিতে হবে : হেফাজতে ইসলাম

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৯:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। রোববার (২৯ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির আমির আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা সাজেদুর রহমান এ নিন্দা এবং প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, এটা অবিশ্বাস্য যে, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে ফ্যাসিস্ট হাসিনার মিথ্যা মামলার বানোয়াট সাজায় কারাগারে প্রেরণ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সরকার চাইলে স্ব-উদ্যোগে নির্বাহী আদেশবলে ফৌজদারি কার্যবিধির ৪০১-এর উপধারা-১ অনুযায়ী মাহমুদুর রহমানের কথিত দণ্ড স্থগিত করে ভুয়া মামলার কার্যক্রম বাতিল করে তাকে সসম্মানে নতুন এই বাংলাদেশে স্বাধীনভাবে চলাফেরার সুযোগ দিতে পারত। কিন্তু তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলার বানোয়াট সাজায় জেলে ঢোকানো হয়েছে বলে আমরা মনে করি। সরকার এর দায় এড়াতে পারে না।
তারা আরও বলেন, ভারতীয় আধিপত্যবাদ ও স্বৈর-ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ে দেশপ্রেমিক ঈমানদীপ্ত সম্পাদক মাহমুদুর রহমান সবার জন্য অনুপ্রেরণা।

গণহত্যাকারী ফ্যাসিস্ট হাসিনার শাসনামলে উপর্যুপরি জেল-জুলুম ও নির্যাতনের একপর্যায়ে তিনি দেশত্যাগে বাধ্য হন। আজকের এই মুক্ত বাংলাদেশের মাটিতে পা রাখতেই তাকে জেলে যেতে হলো। স্বাধীন বাংলাদেশের জন্য এর চেয়ে লজ্জার আর কিছু হয় না। সরকারকে এর জবাব দিতে হবে।
হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতারা বলেন, অবিলম্বে নির্বাহী ক্ষমতাবলে মাহমুদুর রহমানের মুক্তি দিতে সরকারের প্রতি জোর আহ্বান জানাচ্ছি।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আইন আদালত