শনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শৃঙ্খলা ভেঙে আর্জেন্টিনার দুই ম্যাচে নিষিদ্ধ এমি মার্তিনেজ

Paris
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৯:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিতর্ক যেন এমিলিয়ানো মার্তিনেজের নিত্য সঙ্গী। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন গোলকিপার এমি মার্তিনেজ আবারও আলোচনায় এলেন নেতিবাচক কারণে। আপত্তিকর আচরণ ও ফিফার ফেয়ার প্লে নীতি ভাঙার কারণে তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটি।

ফলে আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৫ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ মিস করবেন মার্তিনেজ।

স্পটকিকে আর মানসিকতার দিক থেকে অনন্য উচ্চতায় চলে যাওয়া এমি বিশ্বকাপ জয়ের পর অশালীন ভঙ্গিতে ধরে রেখেছিলেন সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভস ট্রফি। এরপর থেকে বেশ কয়েকবারই একই ভঙ্গিমায় ট্রফি নিয়ে উদযাপন করতে দেখা যায় বিশ্বকাপজয়ী এই গোলরক্ষককে।

সবশেষ ২০২৪ সালে কোপা আমেরিকা জেতার পরেও একইভাবে অশালীন ভঙ্গিতে করেছিলে ট্রফি জয়ের উদযাপন।

সেপ্টেম্বর মাসে চিলির বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। এরপরেই দেশের মাঠে প্রথমবার ২০২৪ সালে জেতা কোপা আমেরিকার ট্রফি নিয়ে উদযাপন করার সুযোগ পায় আলবিসেলেস্তেরা। তখনই ট্রফি হাতে অশালীন উদযাপন করেন এমি মার্তিনেজ।

এছাড়া কলম্বিয়ার বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে হারের পর সেখানকার এক টিভি ক্যামেরাম্যানকে চড় দেয়ার শাস্তিও পেয়েছেন এমি। ক্যামেরাম্যান জনি জ্যাকসন পরবর্তীতে জানিয়েছিলেন, অ্যাস্টন ভিলায় খেলা এই গোলরক্ষক তাকে শারীরিকভাবে আঘাত করেছিলেন। সেসময় এমি মার্তিনেজ বেশ রাগান্বিত ছিলেন বলে উল্লেখ করেন তিনি।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে এই নিষেধাজ্ঞার খবর নিশ্চিত করেছে। যেখানে বলা হয়েছে, পর্যাপ্ত যুক্তি উপস্থাপনের পর্ব ফুটবল বিশ্বের নিয়ন্ত্রক সংস্থার ডিসিপ্লিনারি কমিটি নিচের সিদ্ধান্ত নিয়েছে: এমিলিয়ানো মার্তিনেজ তার আগ্রাসী ব্যবহার এবং ফেয়ার প্লের বিধিনিষেধ ভঙ্গের দায়ে অভিযুক্ত সাব্যস্ত হয়েছেন। একইসঙ্গে মার্তিনেজের এই শাস্তির সঙ্গে দ্বিমত পোষণ করে আর্জেন্টিনা।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা