শনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘দেশের কোনো ক্রিকেটারের বিদায় সম্মানের সাথে হয়নি’

Paris
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৬:১৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বৃহস্পতিবার হঠাৎ করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান। সামনে ঘরের মাঠে টেস্ট ম্যাচ খেলে লাল বলের ক্রিকেট থেকেও বিদায় নেওয়ার কথা বললেন। তবে ওয়ানডে ক্রিকেট খেলা প্রসঙ্গে এখনো কিছু বলেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের এমন ঘোষণায় চমকিত পুরো দেশ। ফর্মের তুঙ্গে থাকা সত্ত্বেও বিশ্বসেরা এই অলরাউন্ডারের টি-টোয়েন্টি থেকে অবসর মেনে নিতে পারছেন না অনেকেই।

সাকিবের এ বিদায়ে দেশের সব শ্রেণির মানুষ বিভিন্ন মত প্রতিক্রিয়া জানাচ্ছেন। এতে বাদ নেই দেশের শোবিজ অঙ্গনও। বিভিন্ন তারকাও নিজের মতামত প্রকাশ করছেন। এবার সাকিবের বিদায় নিয়ে কথা বললেন চিত্রনায়িকা জাহারা মিতু।

সাকিব অবসরে যাওয়ার ঘোষণার পর সামাজিক মাধ্যমে জাহারা মিতু লেখেন, ‘সাকিব আল হাসান, ক্রিকেট যদি বিনোদন হয়ে থাকে, তাহলে আপনি সেখানকার বস।’

তবে সাকিবকে নিয়ে আক্ষেপও প্রকাশ করেন জাহারা মিতু। তা প্রকাশ পেল নায়িকার মন্তব্য ঘরে। এক শুভাকাঙ্ক্ষী মন্তব্যের জবাবে মিতু লেখেন, ‘বাংলাদেশের কোনো ক্রিকেটারের শেষটা আজ পর্যন্ত সুন্দর ও উপযুক্ত সম্মানের সাথে হলো না।’

ওপর একটি মন্তব্যে লেখেন, ‘আশপাশে নাগিনরা থাকলে কেমনে হবে; ছোটবেলা সাপের ছবি দেখে জাতির আজ এ অবস্থা।’

সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে ছাত্রদের গণআন্দোলনের তোপের মুখে পড়ে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যান। হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের অন্য নেতাকর্মীদের মতো বিপাকে পড়ে যান জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানও।

বিশ্বসেরা এই অলরাউন্ডার সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। গত ৫ আগস্ট সরকার পতনের পর আন্দোলনে ছাত্রদের ওপর গুলি করে হত্যার অভিযোগে মোহাম্মদপুরের একটি মামলার আসামি করা হয় সাকিব আল হাসানকে।

গত কয়েক মাস ধরে একের পর এক খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন সাকিব। হয়তো এসব কারণেই হঠাৎ করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা