রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গলে শ্রীলঙ্কার জয়ের পথে ‘কাঁটা’ হয়ে আছেন রবীন্দ্র

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

গল টেস্টে জয়ের অপেক্ষাটা যেন বাড়ল শ্রীলঙ্কার। শেষ বিকেলে নিউজিল্যান্ডের ২ ব্যাটারকে আউট করে চতুর্থ দিনই জয়ের উপলক্ষ এনে দিয়েছিলেন স্পিনার রমেশ মেন্ডিস। তবে এজাজ প্যাটেলকে নিয়ে দিনের শেষটায় দৃঢ়তা দেখান রাচিন রবীন্দ্র।

দুজনের দৃঢ়তায় দুই টেস্টের সিরিজের প্রথমটির ফল নির্ধারিত হবে শেষ দিনে।

আগামীকাল পঞ্চম দিন শ্রীলঙ্কার প্রয়োজন ২ উইকেট। আর কিউইদের প্রয়োজন ৬৮ রান। নিউজিল্যান্ডের ‘শেষ সম্বল’ হিসেবে আছেন রবীন্দ্র। ২৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে যিনি ‘নিঃসঙ্গ শেরপা হিসেবে লড়ে যাচ্ছেন।

দলীয় ৯৬ রানে ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড যখন চাপে তখন টম ব্ল্যান্ডেলকে সঙ্গী করে ধাক্কাটা সামলান রবীন্দ্র। পঞ্চম উইকেটে দুজনে ৫৬ রানের জুটি গড়ে। তবে ব্ল্যান্ডেল ব্যক্তিগত ৩০ রানে আউট হলে আবারো বিপদে পড়ে নিউজিল্যান্ড। এক প্রান্ত আগলে রেখে একাই লড়ে যাচ্ছেন রবীন্দ্র।

৯১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন তিনি। ১৫৮ বলের ইনিংসটি সাজিয়েছেন ৯ চার ও ১ ছক্কায়। আগামীকাল রানের খাতা না খোলা প্যাটেল তাকে কতটা সঙ্গ দিতে পারেন সেটাই এখন দেখার বিষয়।
অন্যদিকে রবীন্দ্র-প্যাটেল জুটি ভাঙতে পারলেই জয় থেকে নিঃশ্বাস দূরত্বে থাকবে শ্রীলঙ্কা। স্বাগতিকদের এমন মুহূর্ত এনে দেওয়ার কারিগর দুই স্পিনার মেন্ডিস ও প্রবাত জয়াসুরিয়া।

দ্বিতীয় ইনিংসে ৩টি করে উইকেট নিয়ে নিউজিল্যান্ডের জয়ের ধারা অব্যাহত রাখার কাজটা করতে দিচ্ছেন না তারা। সবশেষ ২০১৯ সালের সফরে কলম্বো টেস্টে ইনিংস ও ৬৫ রানের জয় পেয়েছিল নিউজিল্যান্ড।
দুই স্পিনারের আগে অবশ্য দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন তিন অভিজ্ঞ ব্যাটার দিমুথ করুণারত্নে (৮৩), দিনেশ চান্ডিমাল (৬১) ও অ্যাঞ্জেলো ম্যাথুস (৫০)। তিনজনের ফিফটিতে প্রতিপক্ষকে ২৭৫ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা