রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চায়না ও যুক্তরাজ্যের উন্নতমানের জেনারেটর আমদানি করছে রাজশাহীর সুকর্ণা কনসালটেন্টস

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ১২:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে এই প্রথম সরাসরি চায়না ও যুক্তরাজ্য থেকে আমদানি করা হচ্ছে উন্নতমানের জেনারেটর। রাজশাহীর সনামধন্য সুকর্ণা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সুকর্ণা কনসালটেন্টস আধুনিকমানের এ জেনারেটর আমদানি করছে। এখন থেকে রাজশাহী বিভাগের লোকজনদের উন্নতমানের ভারি জেনারেটর নিতে চট্টগ্রাম বা ঢাকায় যেতে হবে না। রাজশাহীতে পাওয়া যাবে সাশ্রয়ী মূল্যে এসব জেনারেটর।

রাজশাহীতে পাওয়া যাবে রিকার্ডো (চায়না), উইচাই (চায়না), কামিনস (যুক্তরাষ্ট্র-চায়না জে.ভি.) ও পারকিনস (যুক্তরাজ্য) ব্র‍্যান্ডের জেনারেটর।

উন্নতমানের এই জেনারেটর আমদানি কারক প্রতিষ্ঠান সুকর্ণা কনসালটেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়র ওয়াসিফ ইসলাম জানান, “চায়না ও যুক্তরাজ্য থেকে সরাসরি জেনারেটর ইমপোর্ট করায় আমরা দিচ্ছি শতভাগ সঠিক পাওয়ার ও গুনগত মানের নিশ্চয়তা। চায়নায় বিভিন্ন কোয়ালিটির রিকার্ডো জেনেরেটর আছে। যেমন, তিয়ানহে রিকার্ডো, রিকার্ডো, কোফো রিকার্ডো ইত্যাদি।

তারমধ্যে সবচেয়ে সেরা মানের রিকার্ডো ইঞ্জিন হচ্ছে কোফো রিকার্ডো এবং আমাদের গ্ল্যাডিয়েটর সিরিজের রিকার্ডো জেনারেটর গুলোতে আমরা এই ইঞ্জিন ব্যবহার করছি। এর সাথে আমাদের ইমপোর্ট করা সব ব্র্যান্ডের জেনারেটর এই যুক্তরাজ্যের ডিপ সি ইলেকট্রনিকস এর কন্ট্রোলার ও ১০০% কপার ওয়ার দ্বারা গঠিত অরিজিনাল স্ট্যামফোর্ড/লিওরি সোমার/স্ট্যামফোর্ড টাইপ ব্রাশলেস অল্টারনেটর ব্যবহার করা হচ্ছে। আমাদের নিজেস্ব ও দক্ষ টেকনিসিয়ানরা কয়েক ঘন্টার মধ্যেই সার্ভিস প্রদান করেন।”

আমদানি করা এসব জেনারেটরের ওজন ৮শ’ কেজি থেকে তিন হাজার কেজি পর্যন্ত। আমদানি করা এই চার ব্যান্ডের জেনারেটরের মধ্যে ৩০ কেভিএ থেকে শুরু করে সর্বোচ্চ ৩০০ কেভিএর জেনারেটর রয়েছে। ৩০ কেভিএর জেনারেটর একটি ৭তলা ভবনের একটি লিফট, পানির পাম্পসহ যাবতীয় চলার জন্য যথেষ্ট। আর ৪০ কেভিএর একটি জেনারেটর ৮ থেকে ১০ তলা ভবনের জন্য ব্যবহার করা যাবে।

আমদানি করা এসব জেনারেটরের দাম সাশ্রয়ী রাখা হচ্ছে। রিকার্ডো ৩০ কেভিএর দাম ৪ লাখ ৬০হাজার টাকা, উইচাই ৩০ কেভিএর দাম ৬ লাখ, কামিনস ৩০ কেভিএর দাম সাড়ে ১০ লাখ, পারকিনস ৩০ কেভিএর দাম ১৪ লাখ টাকা। এসব পণ্যে রয়েছে এক বছরের গ্যারান্টি। জেনারেটরের ত্রুটি দেখা দিলে এক বছরের মধ্যে পার্টস সহ পরিবর্তন করে দেয়ার গ্যারান্টিও রয়েছে।

রাজশাহী বিভাগে এসব ভারি ইলেকট্রিক সমাগ্রীর কোনো শো রুম বা আমদানিকারক নেই। উন্নমানের জেনারেটর প্রয়োজন হলে তাকে ঢাকা বা চট্টগ্রাম থেকে নিতে হতো। ঢাকা বা চট্টগ্রাম থেকে জেনারেটর নেয়ার পর নানা বিড়াম্বনার শিকার হতে হয়। সেই জায়গায় আর ঢাকা বা চট্টগ্রাম নয়, উত্তরাঞ্চলের মানুষ এখন থেকে উন্নতমানের জেনারেটর পাবেন রাজশাহীতেই।

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য