শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সরকারকে ডাবল ইঞ্জিনের গতি আনতে হবে: সাইফুল হক

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সফল হতে হলে অন্তর্বর্তী সরকারের কাজে ডাবল ইঞ্জিনের গতি আনা জরুরি। ছাত্র-শ্রমিক জনতার গণঅভ্যুত্থানের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা বাস্তবায়নে সরকারকে তাদের বিভিন্ন পদক্ষেপের দৃশ্যমান সাফল্য দেখাতে হবে।

তিনি বলেন, গণঅভ্যুত্থানের স্বপ্ন আকাঙ্ক্ষা যাতে হতাশায় পরিণত না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোনো কোটারী স্বার্থে অন্তর্বর্তী সরকারের ব্যবহৃত হবার কোনো সুযোগ নেই। শুক্রবার বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্বরে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

সাইফুল হক বলেন, ছাত্র-শ্রমিক জনতার গণঅভ্যুত্থানে পরাজিত ফ্যাসিবাদী শক্তি নানা ইস্যুতে, চেহারায় ফিরে আসার চেষ্টা করছে। অভ্যুত্থানের সাফল্যকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে। নানা ধরনের উসকানি, নৈরাজ্যে বাতাস দেয়া হচ্ছে, পৈশাচিক বর্বরতায় গণপিটুনিতে মানুষ হত্যা করা হচ্ছে। বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের মাঝেও এরা ঢুকে পড়ছে। তিনি নাশকতার এসব অপতৎপরতার বিরুদ্ধে জনপ্রতিরোধ অব্যাহত রাখার আহবান জানান।

তিনি বলেন, ছাত্র রাজনীতি নয়, বন্ধ করতে হবে ছাত্র রাজনীতির নামে দখলদারিত্ব, গুণ্ডামি ও সন্ত্রাস। জরুরি ভিত্তিতে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সেনাবাহিনীর সদস্যদের দায়িত্বশীলতার সঙ্গে তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, ওসমান পরিবার পালিয়েছে সত্য। কিন্তু তাদের মতো আর কোনো মাফিয়ারা যাতে জেলায় জেলায় জন্ম নিতে না পারে তা নিশ্চিত করতে হবে। তিনি ত্বকী ও সাংবাদিক সাগর-রুনি হত্যার মতো লোমহষর্ক হত্যাকাণ্ডের অগ্রাধিকার ভিত্তিতে বিচার করার দাবি জানান।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আবু হাসান টিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদুল আলম নান্নু, রাশিদা বেগম, সাইফুল ইসলাম, পার্টির মুন্সিগঞ্জ জেলা সম্পাদক শেখ মোহাম্মদ শিমুল, শ্রমিক নেতা আইয়ুব আলী, হেলিম সরদার, মোহাম্মদ বাদশা, বিপ্লবী যুব সংহতির কেন্দ্রীয় আহবায়ক বাবর চৌধুরী প্রমুখ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি