শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মণিপুরে নিরাপত্তা বাহিনীর অভিযান, ২৮ কেজি বিস্ফোরক উদ্ধার

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ১০:৪৬ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ভারতের মণিপুর রাজ্যে অভিযান চালিয়ে ২৮ কেজি বিস্ফোরক উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রায় দেড় বছর ধরে মণিপুরে বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটেছে। সম্প্রতি এই সহিংসতা আরও ভয়াবহ আকার ধারণ করেছে। রাজ্যটিতে লাগাতার লুটপাট, অশান্তির খবরও পাওয়া গেছে এ সময়ে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মণিপুরে অশান্তির আবহে এবার রাজ্যটির পূর্ব ইম্ফল জেলায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে উদ্ধার হয়েছে সাড়ে ২৮ কেজি বিস্ফোরক। অভিযানে সব মিলিয়ে মোট সাতটি ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরক উদ্ধার হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, গত তিন মাসে বিস্ফোরক উদ্ধারের দিক থেকে নিরাপত্তা বাহিনীর দ্বিতীয় বৃহত্তম সাফল্য এটি। এর আগে গত ২০ জুলাই ৩৩ কেজি আইইডি বিস্ফোরক উদ্ধার করে সেগুলো নিষ্ক্রিয় করেছিল সেনাবাহিনী। সেটিও উদ্ধার করা হয়েছিল পূর্ব ইম্ফল জেলা থেকেই।

মণিপুরের মেইতেই ও কুকি জনগোষ্ঠীর মধ্যে সংঘর্ষের পরিস্থিতিতে কংপোকপি এবং পশ্চিম ইম্ফলের দু’টি জায়গায় ড্রোন হামলাকে কেন্দ্র করে রাজ্যটি সেপ্টেম্বরে নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে। দু’টি হামলাই হয়েছিল মেইতেই জনগোষ্ঠী অধ্যুষিত এলাকায়।

 

 

সর্বশেষ - আন্তর্জাতিক