মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সংস্কারের পাশাপাশি নির্বাচনি রোডম্যাপ দিতে হবে: সেলিমা রহমান

Paris
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ১০:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, অন্তর্বর্তী সরকারকে প্রয়োজনীয় সংস্কারের পাশাপাশি নির্বাচনের রোডম্যাপ দ্রুত দেওয়ার আহ্বান জানাচ্ছি। নির্বাচন হলো গণতন্ত্রের একটা বড় ধাপ। এ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করেন। আমরা চাই বর্তমান সরকার নির্বাচনমুখী যেসব সংস্কার আছে সেগুলো করে যাতে দ্রুত নির্বাচন দেয়।

কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার দুপুরে নগরীর বান্দ রোড এলাকায় বিএনপির বরিশাল বিভাগীয় শোভাযাত্রার আগে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

এরপর বিভাগীয় বিশাল শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে এ কর্মসূচি পালন করে দলটি।

এ সময় সেলিমা রহমান আরও বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে দেওয়ার জন্য নির্বাচন যেমন দরকার; তেমনিভাবে রাষ্ট্র সংস্কার, প্রশাসন, বিচার বিভাগ, ভোটের অধিকার সংস্কার করে এ সরকার যাতে নির্বাচন দেয় এটি হচ্ছে আমাদের প্রথম মেসেজ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসলে রাষ্ট্র সংস্কার করে জনগণের অধিকার, জনগণের সরকার প্রতিষ্ঠা করব। বিএনপি গণতন্ত্র রক্ষার, কথা বলার অধিকার, ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকারের জন্য গত ১৭ বছর ধরে আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের পরিপ্রেক্ষিতে আজকে ছাত্র-জনতার আন্দোলনের কারণে স্বৈরশাসনের দুঃশাসন থেকে দেশ রক্ষা পেয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন- কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মনি, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপু, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ, এবায়দুল হক চান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন ও সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদার, জেলা বিএনপির (দক্ষিণ) আহ্বায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব আবুল কালাম শাহিন, জেলা বিএনপির (উত্তর) সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমুখ।

কর্মসূচি কেন্দ্র করে সকাল থেকেই বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ছোট-বড় মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশ স্থলে আসতে শুরু করে। মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা আসেন সমাবেশ সফল করতে। নেতাকর্মীদের নানা স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশ স্থল। হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে এক সময় সমাবেশ স্থল পরিণত হয় জনসমুদ্রে। পরে বিশাল একটি শোভাযাত্রা নগর প্রদক্ষিণ করে পুনরায় বান্দ রোডে এসে শেষ হয়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি