বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত সিরিজের আগে ফর্মের তুঙ্গে সাকিব

Paris
সেপ্টেম্বর ১২, ২০২৪ ৭:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চলতি মাসেই ভারতের বিপক্ষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আগামী বৃহস্পতিবার চেন্নাইয়ে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। তারপর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ভারত সিরিজের আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন সাকিব আল হাসান। সামরসেটের বিপক্ষে সারের হয়ে পাঁচ উইকেট শিকার করেন বাংলাদেশ দলের এই তারকা অলরাউন্ডার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ‘ডিভিশন ওয়ান’ ম্যাচে সমারসেটের বিপক্ষে বৃহস্পতিবার ৫ উইকেট পূর্ণ করেন সাকিব।কাউন্টি ক্যারিয়ারে এটা তার সেরা বোলিং ফিগার।

প্রথম শ্রেণির ক্রিকেটে ২৭ মাসের বেশি সময় পর এই অর্জন ধরা দিল তার ঝুলিতে। প্রায় ১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে খেলতে নেমে ইনিংসে ৫ উইকেট নেওয়ার অপেক্ষা ঘোচালেন সাকিব।

এর আগে সবশেষ ২০২২ সালের মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ৯৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব। এবার সারের হয়ে সমারসেটের বিপক্ষেও তার শিকার ৯৬ রানে ৫টি।

টন্টনের দা কুপার অ্যাসোসিয়েট গ্রাউন্ডে ম্যাচের প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। দুই ইনিংসে মিলে ম্যাচে তার শিকার ১৯৩ রানে ৯ উইকেট। এখন পর্যন্ত ১২ ম্যাচের কাউন্টি ক্যারিয়ারে এটিই তার ম্যাচে সেরা বোলিং।

২০১০ সালে উরস্টারশায়ারের হয়ে মিডলসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে ১ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ৩২ রানে ৭ শিকার ধরেন সাকিব। সেটিই এখন পর্যন্ত পেশাদার ক্রিকেটে তার ক্যারিয়ার সেরা বোলিং।

প্রথম ইনিংসে ৪ রানের লিডের সৌজন্যে সারের সামনে ম্যাচ জেতার লক্ষ্য এখন ২২১ রান। এই লক্ষ্য তাড়া করতে ৭৬ ওভার পাবেন সাকিবরা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা