সোমবার , ৯ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহিদদের সম্মান জানাবে সরকার

Paris
সেপ্টেম্বর ৯, ২০২৪ ৯:৪৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জুলাই গণঅভ্যত্থানে শহীদদের স্মরণে আগামী ১৪ সেপ্টম্বর স্মরণসভার আয়োজন করা হচ্ছে। ওই স্মরণসভায় ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহতদের পরিবার এবং আহতদের আমন্ত্রণ জানানো হবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ স্মরণসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই অনুষ্ঠান আয়োজনে সমন্বয় করছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

ওই স্মরণসভা আয়োজনে সোমবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, স্মরণ সভায় শহিদ পরিবারকে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে।

স্মরণসভায় বাংলা ব্লকেড, কমপ্লিট শাটডাউন এবং লং মার্চ টু ঢাকা এই তিনটি বিষয় অবশ্যই  উল্লেখ করতে হবে। কারণ শব্দগুলো গণআন্দোলনে টনিক হিসেবে কাজ করেছে। স্মরণসভাকে এমনভাবে ফুটিয়ে তুলতে হবে যেন তা জুলাই গণআন্দোলনের আবহ তৈরি করে।

এ সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জাহিদুল হক অনুষ্ঠানের বিভিন্ন ডিজাইন নিয়ে তার মতামত ব্যক্ত করেন। এতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড. মোঃ. মুশফিকুর রহমানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়