শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রধান উপদেষ্টার নিকট ইতালি গমনেচ্ছুদের চিঠি

Paris
সেপ্টেম্বর ৬, ২০২৪ ১০:৩১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইতালি দূতাবাসে জমাকৃত পাসপোর্ট ভিসাসহ ফেরত দেওয়ার দাবি জানিয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নিকট চিঠি দিয়েছেন ইতালি গমনেচ্ছু কর্মীরা। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার কার্যালয়ে তারা এই চিঠি দেন।

চিঠিতে ইতালি গমনেচ্ছু কর্মীরা বলেন, গত বছরের ২৭ মার্চ ইতালি সরকার ঘোষিত ওয়ার্ক পারমিট নিয়ে ইতালি দ‚তাবাসে পাসপোর্ট জমা করা হয়। এরপর গত বছরের মে, জুন ও জুলাই মাসে ইতালি দূতাবাসে কিছু ভিসা প্রদান করে।

কিন্তু গত বছরের আগস্ট থেকে দ‚তাবাস ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে। এর ফলে প্রায় ৭০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ তাদের সবার পাসপোর্ট ইতালি দূতাবাসে জমা রয়েছে।
চিঠিতে আরো বলা হয়, অনেকেই সৌদি আরব, দুবাই, কাতার, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে এসে ইতালি দূতাবাসে পাসপোর্ট জমা করেন।

কিন্তু দুঃখের বিষয় তাদের ইতালির ভিসা না হওয়ার কারণে অন্যান্য দেশের ভিসাগুলো বাতিল হয়ে যায়। যাদের অধিকাংশ মধ্যপ্রাচ্যফেরত, সবাই পরিবার নিয়ে আজ বেকার এবং দুর্দশাগ্রস্ত দিন কাটাচ্ছেন। ইতালি দূতাবাসে বিভিন্ন মাধ্যমে দ্রুত পাসপোর্ট ফেরত দেবে বলে আশ্বাস দিলেও তা আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। আমরা যাতে জরুরি ভিত্তিতে ভিসাসহ পাসপোর্ট পেতে পারি তার সুব্যবস্থা করার দাবি জানাচ্ছি।’

প্রধান উপদেষ্টার কার্যালয়ে চিঠি দেওয়ার সময় ইতালি গমনেচ্ছু কর্মী মো. অপু, তাজুল ইসলাম, আবু সিয়াম, রোমানসহ অনেকই উপস্থিত ছিলেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়