মঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৫ দিনের রিমান্ডে ইনু

Paris
সেপ্টেম্বর ৩, ২০২৪ ১১:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাজধানীর মোহাম্মদপুর থানার ট্রাকচালক সুজন হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার বিকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালত এই আদেশ দেন।

এর আগে ইনুকে আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) সবুজ রহমান। ইনুর আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। দু’পক্ষের শুনানির পর আদালত ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ২০ জুলাই রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় পার্কিং করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান ট্রাকচালক সুজন। এ ঘটনায় তার ভাই রফিকুল ইসলাম এই হত্যা মামলাটি দায়ের করেন।

গত ৫ আগস্ট ছাত্র জনতার তীব্র গণ আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর ক্ষমতাচ্যুত সরকারের বেশ মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা গ্রেফতার হন। গত ২৬ আগস্ট বিকালে উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি দল। তার বিরুদ্ধে বেশ কয়েকটি হত্যা মামলা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগ ও কেন্দ্রীয় ১৪ দলের অনেক নেতার নামেই হত্যাসহ গণহত্যার বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। সরকার পতনের পর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আত্মগোপনে আছেন।

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে ছিলেন হাসানুল হক ইনু।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আইন আদালত