সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশের জয়ে বাধ সাধবে না তো বৃষ্টি, কি বলছে আবহাওয়া

Paris
সেপ্টেম্বর ২, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় থেকে মাত্র ১৪৩ রান দূরে বাংলাদেশ। হাতে ১০ উইকেট। জয়টা মিলতে পারত চতুর্থদিনেই, যদি না শেষ বিকেলে বাধ সাধত বৃষ্টি। এর আগে, রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনটাও গিলে খেয়েছিল বৃষ্টি। এই অবস্থায় তাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, বাংলাদেশের জয়ে বাধ সাধবে না তো রাওয়ালপিন্ডির বৈরি আবহাওয়া?

আবহাওয়ার ওয়েবসাইট আকুওয়েদারের তথ্য বলছে আগামীকাল সকালে রাওয়ালপিন্ডির বিভিন্ন জায়গায় বজ্রঝড়ের সম্ভাবনা আছে। সম্ভাব্যতার বিচারে যা ৪০ শতাংশ। পাশাপাশি আগামীকাল বাতাসের বেগ থাকবে ঘণ্টায় ১১ কিলোমিটার। তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতার কারণে যা অনুভব হতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

পঞ্চম দিনে খেলা শুরু হবে স্থানীয় সময় ১০টায়। আর সেই সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া পূর্বাভাস। কিছু সময় পর বজ্রঝড়ের সম্ভাবনাও আছে। এ ছাড়া দুপুরের পর কিছু সময়েও আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে জানিয়েছে আকুওয়েদার। তবে বিকেলের দিকে আকাশ ক্রমশ রৌদ্রোজ্জ্বল হতে পারে বলেও জানিয়েছে তারা।

সব মিলিয়ে পরিস্থিতি তাই কিছুটা উদ্বেগ জনকই বটে। বাংলাদেশি ব্যাটাররাও বোধয় সেটা আঁচ করতে পারছিলেন। যা স্পষ্ট হয়েছে ব্যাটারদের ব্যাটিংয়ের ধরনে। দুই ওপেনার, বিশেষ করে জাকির হাসান ছিলেন বেশ আগ্রাসী। ২৩ বল মোকাবেলা করে ৩১ রান তুলেছেন তিনি। অন্যদিকে ১৯ বলে সাদমানের সংগ্রহ ৯ রান। শেষ বিকেলে ৭ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ৬ গড়ে মোট ৪২ রান তুলেছে বাংলাদেশ।  অথ্যাৎ লক্ষ্যটা পরিষ্কার, বৃষ্টি আসার আগে জয়ের যতটা কাছে যাওয়া যায়। যদিও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে চতুর্থ দিনেই ম্যাচটা শেষ করতে পারেনি বাংলাদেশ।

এই অবস্থায় তাই বাংলাদেশের প্রার্থনা থাকবে, বৃষ্টি থেমে ম্যাচটা মাঠে গড়ানোর। অন্যদিকে পাকিস্তান চাইবে বৃষ্টি এসে বাঁচিয়ে দিক তাদের। তা না হলে যে, এই টেস্টে নাটকীয় কিছু না ঘটলে নিশ্চিত জয়ের পথেই এগোচ্ছে বাংলাদেশ। আর সেটি হলে লজ্জার মুখেই পড়তে হবে পাকিস্তানকে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা