শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দেবে সরকারি কর্মকর্তারা

Paris
আগস্ট ২৪, ২০২৪ ২:৪০ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দেশের বন্যাকবলিত মানুষদের সহায়তায় মন্ত্রিপরিষদ বিভাগ এবং মাঠ প্রশাসনের সকল সদস্যদের একদিনের বেতন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহায়তা প্রদানের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ এবং মাঠ প্রশাসনের সকল সদস্য একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

ভারত থেকে আসা পাহাড়ি ঢল ও অতি বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় দেশের বিভিন্ন স্থানে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। সরকারি-বেসরকারিভাবে ত্রাণ তৎপরতা শুরু হলেও বেশির ভাগ এলাকাতেই অনাহারে-অর্ধাহারে দিন কাটছে মানুষের। বিশেষ করে ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর ও নোয়াখালী এবং চট্টগ্রামের কয়েকটি উপজেলার ঘরবাড়ি এখনো চার-পাঁচ ফুট পানিতে ডুবে আছে। এসব এলাকার মানুষের মাঝে খাবার সংকট দেখা দিয়েছে। এই ভয়াল বিপর্যয়ে জীবন বাঁচানোর সংগ্রাম চলছে সর্বত্র। সরকারি হিসাবে গতকাল শুক্রবার পর্যন্ত বন্যায় ১৩ জনের মৃত্যু এবং ১১ জেলার ৭৭ উপজেলায় ৪৫ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

 

সর্বশেষ - জাতীয়