রবিবার , ১৮ আগস্ট ২০২৪ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাকরি ফেরতের দাবিতে অবস্থান-বিক্ষোভ, আইজিপিসহ অবরুদ্ধ কর্মকর্তারা

Paris
আগস্ট ১৮, ২০২৪ ৭:৩০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চাকরি ফিরে পেতে পুলিশ সদর দপ্তরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন ভুক্তভোগী পুলিশ সদস্যরা। এতে সদর দপ্তরে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন আইজিপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার দুপুর থেকে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। গত ১৫ বছরে বিভিন্ন সময়ে চাকরি হারানো হাজারো পুলিশ সদস্য বিক্ষোভে যোগ দিয়েছেন। তারা ‘একদফা এক দাবি, নির্বাহী আদেশে চাকরি ফেরত দেওয়া’- এমন স্লোগান দিচ্ছেন।

পরে বিকাল থেকে পুলিশ সদর দপ্তরের সামনের সড়কের দুই লেন বন্ধ করে বিক্ষোভ ও অবস্থান করেন আন্দোলনকারীরা।

আন্দোলনরত পুলিশ সদস্যরা জানান, বিগত সময়ে বিসিএস পুলিশ কর্মকর্তারা যদি চাকরি ফিরে পান তাহলে আমরা কেন পাব না। বিশেষ করে বিভাগীয় মামলা ও আদালতের আশ্রয় নিয়ে তদন্ত ও বিচারিক প্রক্রিয়ায় যারা নির্দোষ প্রমাণিত হয়েছেন, তাদের কী দোষ! তাদের তো চাকরি বহালে কোনো বাধা থাকার কথা না। কিন্তু আওয়ামী লীগ সরকারের তাঁবেদার সাবেক আইজিপি শহীদুল হক, বেনজির আহমেদ ও আব্দুল্লাহ আল-মামুনরা চাকরি ফিরিয়ে দেননি।

আন্দোলনকারী পুলিশ সদস্য ফরহাদ বলেন, ২০২১ সালে বগুড়া জেলায় আমাকে ডোপ টেস্টের নামে চাকরিচ্যুত করা হয়। আদালতে মামলা করার পর আমি নির্দোষ প্রমাণিত হলেও এসপি সুদীপ কুমার চক্রবর্তী আমাকে যোগদান করতে দেননি। ফরহাদের ভাষ্য, এ রকম হাজারো পুলিশ সদস্য হাহাকার নিয়ে এখানে উপস্থিত হয়েছেন। আমাদের দাবি একটাই, নির্বাহী আদেশে চাকরি ফেরত দেওয়া।

সর্বশেষ - জাতীয়