বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রিয়ালকে সুপার কাপ জিতিয়ে অভিষেক রাঙালেন এমবাপ্পে

Paris
আগস্ট ১৫, ২০২৪ ১০:৫১ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেকের মঞ্চটা দারুণভাবে রাঙালেন কিলিয়ান এমবাপ্পে। উয়েফা সুপার কাপে আতালান্তাকে হারিয়ে শিরোপা জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। দলের হয়ে একটি গোল করে অবদান রাখেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

 বুধবার রাতে পোল্যান্ডের রাজধানী ওয়ারশর ন্যাশনাল স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে রিয়াল। ম্যাচে দ্বিতীয়ার্ধে ফেদে ভালভের্দে স্প্যানিশ চ্যাম্পিয়নদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান এমবাপ্পে।

প্রতিবার মৌসুমের শুরুতে আগেরবারের চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই। যেখানে রিয়াল এই নিয়ে ষষ্ঠবার ট্রফিটি জিতল। সবচেয়ে বেশিবার জয়ের রেকর্ড একার করে নিল তারা। ছাড়িয়ে গেল পাঁচবার করে জেতা বার্সেলোনা ও এসি মিলানকে।

বিরতির পর ৫৯তম মিনিটে ‘ডেডলক’ ভাঙে রিয়াল। জুড বেলিংহ্যামের পাস বক্সে খুঁজে পায় ভিনিসিউসকে। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাসে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত ভালভের্দে।

এরপর দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অবশ্য অপেক্ষায় থাকতে হয়নি রিয়ালকে। ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অভিষিক্ত এমবাপে। বেলিংহ্যামের পাসে পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা।

আগামী রবিবার রেয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আনচেলত্তির দল।

 

 

সর্বশেষ - খেলা