শনিবার , ১০ আগস্ট ২০২৪ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আন্দোলন দমনে নেওয়া ফৌজদারি মামলা প্রত্যাহার

Paris
আগস্ট ১০, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

জুলাই ও আগস্ট মাসে ছাত্র-জনতার আন্দোলন দমন করার জন্য যেসব হত্যাকাণ্ড ঘটেছে, তার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার ব্যবস্থা করা এবং গত ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ছাত্র-জনতার আন্দোলন দমন করতে যেসব ফৌজদারি মামলা হয়েছে সেগুলো আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রত্যাহারের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সিদ্ধান্ত নিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

শনিবার (১০ আগস্ট) আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা আসিফ নজরুলের সভাপতিত্বে মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার রাতে অন্তর্র্বতী সরকারের শপথের পর শনিবার প্রথম সচিবালয়ে আসেন আইন উপদেস্টা। প্রথম সভায় নেওয়া সিদ্ধান্তগুলো হলো, ১ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত ছাত্র-জনতার আন্দোলনের সময়ের মধ্যে শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে যেসব শিশু-কিশোর মিথ্যা ও হয়রানিমূলক মামলায় আটক রয়েছে তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা, সন্ত্রাস দমন আইন ও সাইবার নিরাপত্তা আইনে দায়ের করা মিথ্যা ও হয়রানিমূলক মামলাগুলো দ্রুত প্রত্যাহার করার ব্যবস্থা করা এবং আইন ও বিচার বিভাগের ১৬৪৩০ নম্বরে (হেল্পলাইন) মিথ্যা ও হয়রানিমূলক মামলার ভুক্তভোগীদের আইনি সহায়তার ব্যবস্থা করা।

 

 

সর্বশেষ - আইন আদালত