শনিবার , ১০ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আগেভাগেই পাকিস্তানে খেলতে যাওয়ার চিন্তায় বিসিবি

Paris
আগস্ট ১০, ২০২৪ ১২:১৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

পদত্যাগ করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের পর গতকাল গঠিত হয়েছে অন্তর্র্বতীকালীন সরকার। ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন ১৭ সদস্যের এই প্যানেল। এর মধ্য দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে দেশের ক্রীড়াঙ্গন। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে গেল বুধবার থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এবার তারা পাকিস্তানে উড়াল দেওয়ার অপেক্ষায়।

এদিকে, দেশের পরিস্থিতি তুলনামূলক বদলাতে শুরু করলেও স্টেডিয়ামে এখনও অনুশীলনের পুরো পরিবেশ ফেরেনি। যে কারণে পাকিস্তান সিরিজ নিয়ে ক্রিকেটাররা এখনও স্বস্তিতে অনুশীলন করতে পারছেন না। ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বর্তমান অবস্থান এখন পর্যন্ত অজানা। এ ছাড়া আরও কয়েকজন পরিচালকও আত্মগোপনে আছেন। সবমিলিয়ে এখন পর্যন্ত স্বাভাবিক অবস্থানে নেই দেশের ক্রিকেট কাঠামো।

সে কারণে উদ্ভূত পরিস্থিতিতে নির্ধারিত সময়ের আগেই পাকিস্তান খেলতে যাওয়ার চিন্তা করছে বিসিবি। ঢাকা পোস্টকে একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। সেই সূত্র জানিয়েছেন, ‘দল দ্রুত পাকিস্তানে পাঠানোর চেষ্টা চলছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে এ নিয়ে। যেহেতু অনুশীলন হচ্ছে না, সে কারণে আগেভাগে সেখানে গিয়ে অনুশীলনের কথা চলছে।’

তিনি আরও জানান, ‘পাকিস্তান থেকে একটা সবুজ সংকেত পেলে দল ১২ আগস্টও চলে যেতে পারে, আবার আগেও যেতে পারে। অনুশীলন হচ্ছে না এটা বড় ব্যাপার, চট্টগ্রামে কিছুদিন মিস হয়েছে, এখানেও কয়েকদিন। এমন অবস্থায় দলের প্রস্তুতি ঠিকঠাক হচ্ছে না। কোচ ও খেলোয়াড়রা মাঠে আসতে পারেন না। এমন পরিস্থিতিতে প্রস্তুতিতে ঘাটতি তো পড়ছেই।’

প্রসঙ্গত, এর আগে নির্ধারিত সূচি বিবেচনায় আগামী ১৭ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল শান্ত-সাকিবদের। এরপর ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে শান্ত-বাবরের দল।

সর্বশেষ - খেলা