শুক্রবার , ৯ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অন্তর্বর্তী সরকারে কে কোন মন্ত্রণালয় পেলেন

Paris
আগস্ট ৯, ২০২৪ ১:২৮ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্র্বতীকালীন মন্ত্রিসভা গঠিত হয়েছে। অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টাদের দপ্তর বণ্টন শুরু হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) মন্ত্রিসভার দায়িত্ব বণ্টন করা হয়।

এরমধ্যে আসিফ নজরুল- আইন বিচার, আদিলুর রহমান- শিল্প মন্ত্রণালয়, হাসান আরিফ- স্থানীয় সরকার, মো. নাহিদ ইসলাম- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, আসিফ মাহমুদ সজিব ভূইয়া- যুব ক্রীড়া, সালেহ উদ্দিন আহমেদ- অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসসহ ১৪ সদস্য শপথ নেন। দায়িত্ব নেওয়ার পর এক নতুন বাংলাদেশ উপহার দেওয়ার অঙ্গীকার করেন ড. ইউনূস।

শপথ নেয়ার পর জাতির উদ্দেশ্য দেয়া ভাষণে ড. মুহাম্মদ ইউনূস বলেন, বিভিন্ন চেষ্টায় ব্যবহৃত হয়ে যারা অপরাধ সংগঠিত করেছে তাদের আইনানুগ বিচারের মাধ্যমে শিগগিরই উপযুক্ত শাস্তি দেওয়া হবে। একই কথা সব মন্ত্রণালয়, সংস্থা, শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য প্রযোজ্য। সর্বত্র অপরাধীদের বিচার হবে।

প্রসঙ্গত, গণআন্দোলন ও জনরোষের মুখে পদত্যাগ করে গত ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে চলে যাওয়ার পর সাংবিধানিক সংকটের মধ্যে বৃহস্পতিবার রাতে গঠন করা হয় অন্তর্র্বতীকালীন সরকার। সংবিধানে তত্ত্বাবধায়ক বা অন্তর্বতী সরকার গঠনের সুযোগ না থাকলেও নতুন নির্বাচনের প্রয়োজনে অন্তর্র্বতীকালীন সরকার গঠন হয়েছে।

 

সর্বশেষ - জাতীয়