বৃহস্পতিবার , ১ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছাত্র আন্দোলন প্রসঙ্গে সুজন সম্পাদক : রোগের উপসর্গ খুঁজলে চলবে না, এখন চিকিৎসা করাতে হবে

Paris
আগস্ট ১, ২০২৪ ৩:২১ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
চলমান ছাত্র আন্দোলন প্রসঙ্গে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, রোগের উপসর্গ খুঁজলে এখন চলবে না, রোগের চিকিৎসা করাতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে সৃষ্ট অচলাবস্থা নিরসনের দাবিতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বদিউল আলম মজুমদার বলেন, আমরা আমাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত, আমরা আমাদের ভোটাধিকার থেকে বঞ্চিত। নাগরিক হিসেবে যেসব আমাদের অধিকার, যেসব সংবিধান স্বীকৃত সেগুলো থেকেও আমরা বঞ্চিত। এগুলো সবই হলো রোগ, রোগের উপসর্গ খুঁজলে এখন চলবে না, রোগের চিকিৎসা করাতে হবে। তা না হলে রোগ দূর হবে না।

সুজন সম্পাদক বলেন, কান টানলে যেমন মাথা আসে, তেমনি একটি অধিকার থেকে বঞ্চিত হলে অন্য অধিকার থেকেও বঞ্চিত হতে হয়। ভোটাধিকার নেই বলে সরকারের কোনও জবাবদিহিতা নেই, জনগণের সমর্থন নেই বলে তারা বল প্রয়োগের মাধ্যমে সমস্যার সমাধানের চেষ্টা করছে। শুধু রোগের উপসর্গের দিকে লক্ষ্য করলে হবে না, আমাদের রোগের চিকিৎসা করাতে হবে।

তিনি বলেন, আমরা মনে করি নাগরিক হিসেবে, নাগরিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে। এগুলো অধিকার হরণ করা হয়েছে বলেই আজ এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী রিজওয়ানা হাসান, সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার প্রমুখ।

সর্বশেষ - জাতীয়