সোমবার , ২৯ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দিল্লিতে মর্মান্তিক ঘটনা, সেই ভবনের বেজমেন্টে ছিল লাইব্রেরি!

Paris
জুলাই ২৯, ২০২৪ ১১:২৬ পূর্বাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ভারতের দিল্লিতে একটি ভবনের বেজমেন্টে আটকে পড়ে তিন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নতুন নতুন তথ্য সামনে আসছে। এছাড়া মর্মান্তিক এই ঘটনায় দোষীদের ছাড় না দেওয়ার বার্তা দিয়েছেন মেয়র।

গত শনিবার রাতে ঘটনাস্থলে উপস্থিত শিক্ষার্থীদের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, মধ্য দিল্লির ওল্ড রাজিন্দর নগরের সেই ভবনের বেজমেন্টে কোচিং সেন্টারের লাইব্রেরি ছিল, যেখানে শিক্ষার্থীরা পড়াশোনার জন্য যেতেন।

প্রত্যক্ষদর্শীদের মতে, সেদিন বেজমেন্টটি প্রায় ১০-১২ ফুট পানিতে ভরাট হয়ে যায়, যার ফলে নিহত শিক্ষার্থীরা সেখান থেকে বের হওয়ার কোনও সুযোগ পাননি।

ওল্ড রাজিন্দর নগরের সবচেয়ে কাছের আবহাওয়া দপ্তরের রিপোর্টে বলা হয়, বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৮টার মধ্যে ৩১.৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দপ্তরের এক কর্মকর্তা বলেন, যখন পানি বাড়তে শুরু করে, তখন শিক্ষার্থীদের সরিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছিল। জরুরি টেলিফোন নম্বর ১১২-তে কল করা হয়েছিল, কিন্তু যানজটের কারণে উদ্ধারকারীদের সেখানে পৌঁছাতে দেরি হয়েছিল।

আম আদমি পার্টির রাজিন্দর নগরের বিধায়ক দুর্গেশ পাঠক বলেন, এক পর্যায়ে একটি ড্রেন ফেটে গিয়েছিল, যার কারণে এই সমস্যাটি ঘটেছে। পানি অপসারণের জন্য পাম্প বসানো হয়। ড্রেনটি শুধুমাত্র একটি জায়গায় ফেটে যাওয়ায় বিল্ডিংয়ের বেজমেন্ট ডুবে যায়।

কঠোর ব্যবস্থা নেওয়ার বার্তা দিলেন মেয়র শেলি ওবেরয়

মর্মান্তিক এ ঘটনার পর জানা গেছে, দিল্লির ওল্ড রাজিন্দর নগরের কোচিং সেন্টারটি বেজমেন্টে অবৈধভাবে লাইব্রেরি চালাচ্ছিল। দিল্লির আবাসন আইন অনুসারে, বেজমেন্টে বাণিজ্যিক কার্যকলাপ বেআইনি। রোববার মেয়র শেলি ওবেরয় স্বীকার করেছেন, বেসমেন্টগুলোতে বাণিজ্যিক কার্যকলাপ আইনের লঙ্ঘন। এমসিডি কমিশনারকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে তিনি ঘটনার জন্য দায়ী এমসিডি কর্মকর্তাদের চিহ্নিত করার জন্য একটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

ওবেরয় বলেন, যদি কোনো কর্মকর্তা দোষী সাব্যস্ত হয়, তাহলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ সম্ভাব্য ব্যবস্থা নেওয়া হবে। দিল্লির কোনো অংশে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব।

 

সর্বশেষ - আন্তর্জাতিক