রবিবার , ৩১ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লালপুরে প্রতিপক্ষের হামলায় আ.লীগ নেতার মৃত্যুতে এলাকায় উত্তেজনা

Paris
জুলাই ৩১, ২০১৬ ৬:১৩ অপরাহ্ণ

লালপুর প্রতিনিধি:
নাটোরের লালপুরে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আব্বাস আলী (৫৫) ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ইউপি সদস্যের মৃত্যুর ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
এ ঘটনায় তার সাথে থাকা ওয়ার্ড আওয়ামীলীগের নেতা উজির আলী বিশ্বাস (৬২) গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

 

প্রসঙ্গত, আব্বাস আলী বরমহাটি গ্রামের মৃত বছির শেখের পুত্র এবং উজির আলী বিশ্বাস একই গ্রামের মৃত কমর উদ্দিন বিশ্বাসের পুত্র। শনিবার (৩০ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার পর লালপুর উপজেলার বরমহাটি গ্রামের এবি (অর্জুনপুর-বরমহাটি) ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক ইউপি সদস্য আব্বাস আলী তার আত্মীয় ও প্রতিবেশী উজির উদ্দিনের সাথে বাড়ির সামনে বসে গল্প করছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ মিজানুর রহমানের লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে তাদের ওপর হামলা চালায়।

 

হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে কোপালে আব্বাস আলী গুরুতর আহত হন। এ সময় উজির আলী বাধা দিতে গেলে তাকেও কুপিয়ে জখম করে এবং গুলি ছুঁড়ে এলাকায় আতংক সৃষ্টি করে বলে এলাকাবাসী জানায়।
পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে লালপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে আব্বাস আলীর অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাত সাড়ে ৯ টার দিকে কর্তব্যরত চিকিৎসক আব্বাস আলীকে মৃত ঘোষণা করেন।
নিহত আব্বাসের সমর্থক আওয়ামী লীগ নেতা-কর্মীরা দাবি করেছে গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে আব্বাসের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গের ওয়ার্ড মাস্টার মোশারফ হোসেন সিল্কসিটি নিউজকে জানান, নিহতের বুকে গুলির আঁচড় বা জখম রয়েছে।

 

7 copy
এদিকে রাতে আওয়ামীলীগ নেতা আব্বাস আলীর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে বরমহাটি গ্রামে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং কয়েকটি বাড়িঘর ভাংচুর ও ৩/৪টি বাড়ীতে অগ্নীকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে লালপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ আব্বাস আলীর মৃত্যুর খবর সিল্কসিটি নিউজকে নিশ্চিত করলেও ঘটনাস্থলে গুলাগুলির ঘটনা ও বাড়িঘর ভাংচুরের ঘটনা অস্বীকার করে জানান, নিহত ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে, ঘটনার পর থেকে ঐ এলাকায় পুলিশ মোতায়েন আছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।
উল্লেখ্য, বরমহাটি বহুমূখি সমবায় উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি বাবুল আক্তার কর্তৃক একই স্কুলের শিক্ষক মিজানুর রহমানকে সাময়ীক ভাবে বরখাস্তের ঘটনায় উভয়ের মধ্যে দন্দ্বের সূত্রপাত  হয়। গত ২১ জুন সন্ধ্যায় মিজানুর রহমানের লোকজনের হামলায় উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক বাবুল আক্তারকে কুপিয়ে গুরুতর জখম করে।

 

এ ব্যাপারে লালপুর থানায় মিজানুর রহমানসহ ২১ জনের বিরুদ্ধে মামলা রয়েছে। এরই জের হিসেবে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে স্থানীয় সূত্রে জানাযায়।

 

নিহত আব্বাস আলী বাবুল আক্তারের সমর্থক ছিলেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর