বৃহস্পতিবার , ১১ মে ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একজন মেয়রসহ সংরক্ষিত ৪১ সাধারণ কাউন্সিলর পদে ১২১ জনের মনোনয়নপত্র উত্তোলন

Paris
মে ১১, ২০২৩ ৮:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের মনোনয়নপত্র জমা ও উত্তোলন চলছে পুরোদ্দমে। প্রতিদিন একেকটি ওয়ার্ডে অধিক পরিমান মনোনয়নপত্র উত্তোলন হচ্ছে। যদিও এ ক্ষেত্রে কাউন্সিলর প্রার্থীদের সংখ্যাই বেশি। বিশেষ কওে এবার সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে আদাজল খেয়ে মনোনয়নপত্র উত্তোলন শুরু করেছেন সম্ভব্য প্রার্থীরা।

আজ আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল মেয়র পদে মনোনয়নপত্র তুলেছেন একজন। এছাড়াও ৩০টি ওয়ার্ড থেকে সম্ভব্য সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ১৬২জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এরমধ্যে অনেকেই মনোনয়নপত্র উত্তোলনের পর জমাও দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন।

তিনি জানান, আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস থেকে রাসিক নির্বাচনে কাউন্সিলর পদে সংরক্ষিত আসনে ৪১ জন ও সাধারণ কাউন্সিলর পদে রয়েছে ১২১ জন। এরমধ্যে বেশ কিছু কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত ২৭ এপ্রিল থেকে আজ বৃহস্পতিবার (১১ মে) পর্যন্ত মেয়র পদে একজনসহ ৯ শ’ ২১ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দিবেন। গত বছর ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২ টি ভোটকেন্দ্রের ১১৭৩ টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২১ মে নমিনেশন দেয়া শুরু হবে। ২৩ মে মনোনয়ন দাখিলের শেষ সময়। এছাড়াজন ২ জুন প্রতীক বরাদ্দ দেয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর