একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র আর নেই

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

একুশে পদকপ্রাপ্ত প্রবীন সাংবদিক ও কলামিষ্ট বীর মুক্তিযোদ্ধা রণেশ মৈত্র আর নেই। সোমবার ভোর ৩ টা ৪৭ মিনিটে ঢাকা পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেন। সম্প্রতি তিনি মফস্বল সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড অর্জন করেন।

তার মৃত্যুর খবরে বিভিন্ন স্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। পাবনা প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদ তার পরলোকগমন নিশ্চিত করে বলেন, তার সন্তান অষ্ট্রেলিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছেন। তিনি পৌঁছানোর পর পারিবারিক সিদ্ধান্তে শেষকৃত্য সম্পন্ন করা হবে।

জানা যায়, ১৯৩৩ সালের ৪ অক্টোবর রাজশাহী জেলার ন’হাটা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। পৈত্রিক বাসস্থান পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া। একুশে পদকপ্রাপ্ত এই প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও রাজনীতিক রণেশ মৈত্র মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন জনস্বার্থের আন্দোলনে সব সময় সাহসী ভূমিকা পালন করেছেন।

গুণি এই ব্যক্তির পরলোকগমনে তাৎক্ষণিক ভাবে পাবনার সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকসহ নানা পেশাজীবি সংগঠন ও নানা শ্রেণিপেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন