কারও প্রতি কোনো রাগ-ক্ষোভ নেই ক্যান্সার আক্রান্ত কেয়ার্নসের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অল-রাউন্ডার ছিলেন ক্রিস কেয়ার্নস। সেই কেয়ার্নসের বিরুদ্ধেই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল। ভারতের বিতর্কিত ব্যবসায়ী এবং ক্রিকেট ব্যক্তিত্ব ললিত মোদি তার বিরুদ্ধে এই অভিযোগ এনেছিলেন। তাতে সায় ছিল তার সাবেক সতীর্থ ব্রেন্ডন ম্যাককালাম এবং লু ভিনসেন্টের।

সেই কেয়ার্নস এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এখন কি সময় আছে সেসব কথা ভাবার?

২০০৮ সালে একটি টুইট করে কেয়ার্নসের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ এনেছিলেন ললিত মোদি। ২০১৫ সালে তিনি নির্দোষ হিসেবে আদালতের রায় পান। এরপর ললিত মোদির বিরুদ্ধে মানহানির মামলা করে ক্ষতিপূরণও পেয়েছিলেন। সেই কেয়ার্নস গত বছরের আগস্টে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে চারটি ওপেন হার্ট সার্জারির পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু বিপদ তার পিছু ছাড়েনি। এবছরের ফেব্রুয়ারিতে জানা যায়, কিউই অল-রাউন্ডার আক্রান্ত হয়েছেন ক্যান্সারে!

জীবনের এই কঠিন সময়ে এসে পুরনো কথা ভেবে মন খারাপ করেন না কেয়ার্নস। বরং বেঁচে থাকতে পেরেই তিনি খুশি। নিজেকে নির্দোষ প্রমাণে লড়াই করার দিনগুলো নিয়ে সম্প্রতি ‘এনজেডএমই’র পডকাস্টে কেয়ার্নস বলেছেন, ‘আমার খুব রাগ হয়েছিল, হতাশায়ও ডুবে গিয়েছিলাম। কিন্তু আমি সবকিছু নীরবে সয়েছি। আমি অস্ট্রেলিয়ায় গিয়ে নিভৃতে জীবন যাপন করছিলাম। কিন্তু ভীষণ ক্ষোভ ছিল। গত সাত মাসের পর সেই সময়টা নিয়ে আমি আর ভাবি না। এটা এখন আর আমার কাছে মূল্যহীন। আমার মনে হয়, আমি অন্য সময়ে আছি, অন্য কোনো জায়গায় আছি। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ