শনিবার , ২ এপ্রিল ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রমজানে আমিরাতের শহরে সাপ্তাহিক ছুটি তিন দিন

Paris
এপ্রিল ২, ২০২২ ৮:৪৮ অপরাহ্ণ

পবিত্র রমজান মাসজুড়ে সপ্তাহে তিন দিন ছুটি উপভোগ করবেন সংযুক্ত আরব আমিরাতের একাধিক শহরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। শুধু তা-ই নয়, বাকি চার কর্মদিবসেও কমানো হয়েছে কাজের সময়।

শুক্রবার (১ মার্চ) দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের সাত আমিরাতের মধ্যে অন্যতম উম্ম আল কোয়াইনে রমজান উপলক্ষে তিন দিন সাপ্তাহিক ছুটি ঘোষণা করা হয়েছে। পবিত্র এ মাসে প্রতি শুক্র, শনি ও রোববার ছুটি পাবেন সেখানকার সরকারি কর্মীরা।

সপ্তাহের বাকি চারদিন, অর্থাৎ সোমবার থেকে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত সরকারি অফিসগুলো খোলা থাকবে। আমিরাতের সুপ্রিম কাউন্সিলের সদস্য ও উম্ম আল কোয়াইনের শাসক শেখ সৌদ বিন রশিদ আল মুআল্লার নির্দেশে এই সংক্ষিপ্ত কর্মদিবস ঘোষণা করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

মধ্যপ্রাচ্যের দেশটির অন্য আমিরাতগুলোর মতো উম্ম আল কোয়াইনেও চলতি বছরের শুরু থেকে সংক্ষিপ্ত কর্মসপ্তাহ চালু ছিল। শুক্রবার অর্ধদিবস এবং শনি ও রোববার পূর্ণদিবস সাপ্তাহিক ছুটি পালিত হয় সেখানে। সম্প্রতি শারজাহও তিন দিনের সাপ্তাহিক ছুটির নিয়ম চালু করেছে।

রমজান মাসে সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রীয় সরকারি অফিসগুলো সোমবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। আর শুক্রবার কাজ চলবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া, বেসরকারি খাতের কর্মীদের জন্যেও দৈনিক কাজের সময় দুই ঘণ্টা কমানো হবে।

শুক্রবার সৌদি আরবে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে সেখানে রোজা শুরু হয়েছে শনিবার (২ এপ্রিল) থেকে। সৌদির সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতেও একই দিন থেকে রোজা পালন করা হচ্ছে।

 

সূত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - আন্তর্জাতিক