শুক্রবার , ৭ জানুয়ারি ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সেঞ্চুরি হাঁকালেন বেয়ারস্টো

Paris
জানুয়ারি ৭, ২০২২ ৫:৩২ অপরাহ্ণ

অ্যাশেজের প্রথম তিন টেস্টের মতো চতুর্থ টেস্টেও ইংলিশ ব্যাটিং লাইনআপ ধুঁকছে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪১৬ রানের জবাব তারা দিতে পারছে না। আজ শুক্রবার টেস্টের তৃতীয় দিন ২৫৮ রান তুলতে পারলেও ইংলিশদের ৭ উইকেটের পতন হয়েছে। এখনাে তারা পিছিয়ে আছে ১৫৮ রানে। সবার বিপরীতে দাঁড়িয়ে দারুণ সেঞ্চুরি তুলে নিয়েছেন জনি বেয়ারস্টো। ইতিমধ্যে অ্যাশেজ হেরে বসা ইংলিশরা কি সম্মান বাঁচাতে পারবে?

চলতি অ্যাশেজে ইংলিশ অধিনায়ক ছাড়া কারাে ব্যাটই ভরসা হয়ে উঠতে পারছিল না। সেই তিনি শূন্য রানে ফিরে যেতে সিঁদুরে মেঘ দেখছিল ইংল্যান্ড। কিন্তু একটা সময় ৩৬ রানে ৪ উইকেট হারিয়েও বেন স্টোকস এবং জনি বেয়ারস্টোর সৌজন্যে তারা লড়াইয়ে ফিরে আসে। এদের মাঝে বেন স্টোকস শুরুতে ভাগ্যের জোরে বেঁচে যান। ক্যামেরন গ্রিনের বল তাঁর উইকেটে লাগলেও বেল পড়েনি। পরে ৬৬ রান করে তিনি নাথান লায়নের বলে আউট হয়ে যান।

তবে দিনশেষে ১৪০ বল খেলে ১০৩ রানে অপরাজিত আছেন জনি বেয়ারস্টো। ১৩৮ বলে ৮ চার ৩ ছক্কায় তিনি ক্যারিয়ারের সাত নম্বর সেঞ্চুরি তুলে নেন।  মাঝে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন মার্ক উড। তবে এখনো ১৫৮ রানে পিছিয়ে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও স্কট বোলান্ড। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন ও নাথান লায়ন। ৩-০ ব্যবধানে সিরিজে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টেও বেশ ভালো অবস্থানে আছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা