শুক্রবার , ১৭ ডিসেম্বর ২০২১ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রমনা কালী মন্দিরের ভবন উদ্বোধন করলেন রামনাথ কোবিন্দ

Paris
ডিসেম্বর ১৭, ২০২১ ১২:০১ অপরাহ্ণ

বাংলাদেশ সফররত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ শুক্রবার সকালে ঢাকার রমনা কালী মন্দিরের সংস্কার হওয়া অংশের উদ্বোধন করেঝছেন। সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী ও কন্যাসহ মন্দিরে আসেন ভারতীয় রাষ্ট্রপতি। মন্দিরে তাদের অভ্যর্থনা জানান, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

রামনাথ কোবিন্দ ১৫ মিনিট সময় অবস্থানকালের মন্দিরের অংশটি উদ্বোধন করার পাশাপাশি পূজায় অংশ নেন। রমনা কালী মন্দির কমিটির সভাপতি উৎপল সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

১৯৭১ সালের ২৭ মার্চের গণহত্যার সময় রমনা মন্দিরটি ধ্বংস করে দিয়েছিল পাকিস্তানি হানাদার বাহিনী। সেই অংশটি ভারত সরকারের সাত কোটি টাকা অনুদানে সংস্কার করা হয়েছে। ভক্তনিবাস ও মূল মন্দিরও পুনঃনির্মাণ করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে স্ত্রী, কন্যাকে নিয়ে রাষ্ট্রীয় সফরে বুধবার সকালে ঢাকায় পৌঁছেছেন রাষ্ট্রপতি কোবিন্দ।  বিমানবন্দরে নেমেই সেখান থেকে হেলিকপ্টার করে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ভারতের রাষ্ট্রপতি। সাভার থেকে ফিরে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন তিনি।

সফরের প্রথম দিন বিকালে সোনারগাঁও হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কোবিন্দ। পরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেন এবং নৈশ ভোজে অংশ নেন।

পরের দিন বৃহস্পতিবার সকালে শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড ময়দানে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন কোবিন্দ। বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেন কোবিন্দ।

তিনদিনের রাষ্ট্রীয় সফর শেষে শুক্রবার দুপুরে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন ভারতীয় রাষ্ট্রপতি।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়