মঙ্গলবার , ৩০ নভেম্বর ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভূমিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইরাকের হেড অব মিশনের সাক্ষাৎ

Paris
নভেম্বর ৩০, ২০২১ ৭:০০ অপরাহ্ণ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের মান্যবর চার্জ দি অ্যাফেয়ার্স (হেড অব মিশন)। আজ মঙ্গলবার ইরাকের হেড অব মিশন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন (Abdussalam Saddam Mohaisen) সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় ভূমিমন্ত্রী ইরাকে অবস্থিত প্রবাসী বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবীদের ব্যাপারে খোঁজখবর নেন এবং বাংলাদেশ থেকে আরো দক্ষ শ্রমিক ও পেশাজীবী ইরাকে নিয়োগে উদ্যোগ গ্রহণ করার জন্য চার্জ দি অ্যাফেয়ার্সকে অনুরোধ করেন।

ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারেও তাকে অবহিত করেন। সাইফুজ্জামান চৌধুরী দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিমূলক সম্পর্ককে আরো নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

প্রথম আরব দেশ হিসেবে বাংলাদেশকে সার্বভৌম দেশ হিসেবে ইরাকের স্বীকৃতি দেওয়াকে এ সময় ভূমিমন্ত্রী কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

চার্জ দি অ্যাফেয়ার্স আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের কথা স্মরণ করে বলেন, সেই সময় থেকে ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপাক্ষীয় সম্পর্ক জোরদার হয়।

এ সময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন। তিনি ইরাকে কর্মরত বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবীদের অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী হিসেবে বর্ণনা করে বলেন, তাঁরা ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সৌজন্য সাক্ষাতের সময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাসসহ ভূমি মন্ত্রণালয় ও বাংলাদেশে ইরাকি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়