বিএফইউজে’র নির্বাচনে বাধা কাটল

 

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। রোববার(১০ অক্টোবর) হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন অবকাশকালীন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

এর ফলে তফসিল অনুসারে ২৩ অক্টোবর ওই নির্বাচন অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছেন আবেদনকারীর আইনজীবী নূরে আলম উজ্জ্বল।

প্রসঙ্গত, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বিএফইউজে নির্বাচনে মহাসচিব পদপ্রার্থী দীপ আজাদ ৭ অক্টোবর আবেদনটি করেন, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন, যিনি অ্যাটর্নি জেনারেলও। তাঁর সঙ্গে শুনানিতে ছিলেন আইনজীবী নূরে আলম উজ্জ্বল। অন্যদিকে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক, তীর্থ সলিল পাল ও নূরুল করিম।

তফসিল অনুসারে ২৩ অক্টোবর এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তবে ভোটার তালিকায় নিজের নাম না থাকার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস গত ২৩ সেপ্টেম্বর হাইকোর্টে রিট করেন। এতে ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চান তিনি।

রিটের প্রাথমিক শুনানি নিয়ে ২৮ সেপ্টেম্বর হাইকোর্ট রুল দিয়ে বিএফইউজে নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন। পরবর্তী সময়ে ওই মামলায় পক্ষভুক্ত হতে ও হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন দীপ আজাদ, যার ওপর আজ শুনানি হয়।

জেএ/এফ